বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেয়ারবাজারে মূল্য সূচকের বড় উত্থান প্রবণতা বিদ্যমান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২২, ২৩:৪৫

শেয়ারবাজারে মূল্য সূচকের বড় উত্থান প্রবণতা বিদ্যমান

নতুন বছরের প্রথম কার্যদিবসের মতো দ্বিতীয় কার্যদিবসেও লেনদেনের শুরুতে শেয়ারবাজারে দেখা যাচ্ছে মূল্যসূচকের বড় উত্থান প্রবণতা। সেই সঙ্গে দেখা যাচ্ছে লেনদেনে বেশ ভালো গতি।

প্রথম আধঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্সরে বেড়ে গেছে ৫০ পয়েন্টের ওপ। আর লেনদেন হয়েছে ২০০ কোটি টাকার ওপরে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রথম আধঘণ্টার লেনদেনে সূচকের বড় উত্থান প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট।

লেনদেনের শুরুতে দেখা দেওয়া সময়ের সঙ্গে আরও বাড়তে থাকে সূচকের বড় উত্থান। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৪৩টির। আর ৩৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৩১ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৯৫ পয়েন্ট। লেনদেন হয়েছে ৪ কোটি ২০ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১১১ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৬টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।


এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top