• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কমছে পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ মার্চ ২০২১, ১৭:২৯

ছবি: সংগৃহীত

ভারতীয় পেঁয়াজের সরবরাহ বাড়ায় দু’দিনেই কেজিতে দাম কমেছে ৩-৫ টাকা। তবে দেশি রাখি পেঁয়াজ বাজারে উঠলে দাম আরও কমার আশা রয়েছে। অন্যদিকে খুচরা বিক্রেতাদের অভিযোগ, রমজান সামনে রেখে নানা অজুহাতে আগে ভাগে দাম বাড়ানো হচ্ছে।

কখনো সরবরাহ ঘাটতি কখনো ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের সিদ্ধান্তের মতো নানা সংকটকে পুঁজি করে সিন্ডিকেটের কারসাজিতে যখন তখন লাগামহীনভাবে বাড়ে নিত্যপ্রয়োজনীয় এ ভোগ্য পণ্যের দাম।

ঘাটতি নিরসনে দেশি মুড়িকাটা পেঁয়াজের ব্যাপক আবাদের পাশাপাশি চীন, তুরস্ক ও মিশর থেকে আমদানিতে গত নভেম্বর থেকে বাজার স্থিতিশীল হয়। দাম কমে ২৫-৩০ টাকায় ঠেকে। কিন্তু এক সপ্তাহের ব্যবধানে দাম বেড়ে পাইকারিতে প্রতি কেজি ৪৬-৪৮ ও খুচরা পর্যায়ে বিক্রি করা হয় ৫০-৫৫ টাকায়।

আড়তদারদের দাবি, মুড়িকাটার মৌসুম শেষ হলেও রাখি পেঁয়াজ পুরোদমে বাজারে না আসাই দাম বাড়ার কারণ।

এদিকে এক মাসের বেশি সময় বন্ধ থাকার পর ভারতীয় পেয়াঁজ আমদানি শুরু হওয়ায় দাম পড়ছে। শ্যামবাজারে পাইকারি আড়তে ৩-৫ টাকা কমে প্রতি কেজি দেশি পেয়াঁজ ৩৫-৩৭ টাকা এবং কারওয়ান বাজারে ৪২-৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top