• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে যা জানালো সিবিআই

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২, ০৮:১৪

সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে যা জানালো সিবিআই

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর প্রায় ২ বছর পার হওয়ার পথে। ২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার কার্টার রোডের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের মরদেহ। ৩৪ বছর বয়সী অভিনেতার মৃত্যুকে শুরুতেই ‘আত্মহত্যা’ বলে ঘোষণা করে পুলিশ। তবে এ নিয়ে বিতর্ক কম হয়নি। সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি হত্যা- তা নিয়ে কম জল ঘোলা হয়নি। তবে রহস্যের কূলকিনারা না হওয়াই অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলা যায় সিবিআইয়ের কাছে।

২০২০ সালের অগস্ট মাসে সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলার তদন্তের দায়িত্ব নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। এরপর মুম্বাইতে টানা এক সপ্তাহ ম্যারাথন জিজ্ঞাসাবাদও চালায় সিবিআইয়ের বিশেষ দল। কিন্তু তারপর থেকে সবকিছুই যেন ঢিলেতাল! সুশান্তের মৃত্যুর কিনারা তো দূর অস্ত, এই মৃত্যুর তদন্ত প্রক্রিয়া নিয়েও ধোঁয়াশা কাটছে না। তবে এসব বিষয়ে কোনো তথ্য দিতেও নারাজ সিবিআই। এমনকি এ মামলা নিয়ে দায়ের আরটিআই আবেদন প্রত্যাখ্যান করেছে তারা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, তথ্য অধিকার আইনের আওতায় সুশান্তের মৃত্যু মামলা নিয়ে একটি আবেদন জমা পড়েছিল সিবিআইয়ের কাছে। তবে এই মামলা সম্পর্কিত কোনো তথ্য দিতে অস্বীকার করেছে সিবিআই। লিখিত জবাবে সংস্থাটি জানায়, সুশান্ত সিং রাজপুতের মামলার তদন্ত আপতত জারি রয়েছে। এই মামলা সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে আনলে সেটা তদন্ত প্রক্রিয়াকে ব্যাহত করতে পারে। তাই যে তথ্য জানতে চাওয়া হয়েছে তা দেওয়া যাবে না।

তদন্তের দায়িত্ব পাওয়ার এত মাস পরেও সিবিআই স্পষ্ট করেনি সুশান্ত আত্মহত্যা করেছিলেন নাকি এই মৃত্যুর সঙ্গে কোনও ফাউল প্লে জড়িয়ে আছে। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে তার প্রেমিক রিয়া চক্রবর্তী ও রিয়ার পরিবারের বিরুদ্ধে। সুশান্তের মৃত্যুর পর তীব্র কটাক্ষের সম্মুখীন হয়েছিলেন রিয়া। এমনকি মাদক মামলায় জেলেও থাকতে হয়েছে রিয়াকে। তবে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছেন রিয়া।

অভিনেতা সুশান্তের পরিবারে রয়েছেন চার বোন। তারা হলেন-রানি সিং, মীতু সিং, প্রিয়াঙ্কা সিং এবং শ্বেতা সিং কীর্তি। সুশান্তের পরিবার এখনও বাড়ির ছোট ছেলের অকাল ও রহস্যময় মৃত্যুর ন্যায়বিচারের অপেক্ষায় রয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top