• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এ আর রহমানের কনসার্ট বন্ধ করল পুলিশ

শাকিল খান | প্রকাশিত: ৩ মে ২০২৩, ১৯:৩২

এ আর রহমান

ভারতের জনপ্রিয় অস্কারজয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমান। রবিবার (৩০ এপ্রিল) পুনেতে কনসার্ট ছিল এই গায়কের। ওই দিন রাত ১০টায় স্টেজে ওঠে পারফর্ম শুরু করার পরপরই হঠাৎ মঞ্চে উপস্থিত শিল্পীদের বাদ্যযন্ত্র বন্ধের নির্দেশ দেন পুণের এক পুলিশ কর্মকর্তা। মাঝপথে থামিয়ে দেওয়ায় তড়িঘড়ি করে মঞ্চ ছাড়েন এ আর রহমান। ততক্ষণে চিৎকার শুরু করেন বহু দর্শক।

জানা গেছে, নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও চলতে থাকে অনুষ্ঠান। সে কারণেই নাকি কনসার্টে পুলিশি হস্তক্ষেপ। এ আর রহমানের এই শোয়ের জন্য রাত ১০টা পর্যন্ত সময় নির্দিষ্ট ছিল। তবে ঘড়ির কাঁটা যে রাত ১০টা পেরিয়ে গেছে তা খেয়াল করেননি শিল্পী। রাত ১০টা ১৫ মিনিট নাগাদ শেষ গানটি ধরেছিলেন তিনি। তাই মঞ্চে উঠে সরাসরি গান বন্ধ করে দেয় পুলিশ। পুণের রাজা বাহাদুর মিল এলাকায় আয়োজিত এ কনসার্টে হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে পুনে পুলিশের ডিসিপি এস পাতিল বলেন, এ আর রহমান শেষ গানটি গাইছিলেন। তবে সময় ১০টা পেরিয়ে গেছে সেটা খেয়াল করেননি তিনি। পরে অনুষ্ঠানস্থলে আমাদের কর্তব্যরত পুলিশ কর্মকর্তা বাধ্য হয়ে স্টেজে ওঠে তাকে সুপ্রিম কোর্টের নির্দেশনার কথা স্মরণ করিয়ে দেন। তখন অবশ্য গান বন্ধ করে মঞ্চ ত্যাগ করেন শিল্পী।

তবে গান এভাবে মাঝপথে বন্ধ করে দেওয়ার এই ঘটনায় সংবেদনশীল আচরণ করা হয়নি বলে প্রশ্ন তুলেছেন অনেকেই।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top