• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নোরাকে কেউ নায়িকা বানানোর ঝুঁকি নিতে চান না কেন?

নায়িকা হিসেবে কেন জ্বলে উঠতে পারলেন না নোরা ফাতেহি?

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ আগষ্ট ২০২৩, ২১:১৭

ছবি: সংগৃহীত

কানাডায় জন্ম ও বেড়ে ওঠা। তবে ক্যারিয়ার গড়েছেন বলিউডে। প্রায় এক দশক ধরেই কাজ করছেন মুম্বাইতে। কিন্তু পায়ের তলায় মাটি পেয়েছেন ২০১৮ সালে ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গান ‘দিলবার’-এ নেচে। এরপর একে একে ‘কামারিয়া’, ‘সাকি সাকি’, ‘কুসু কুসু’, ‘মানিকে মাগে হিতে’, ‘জেহড়া নেশা’র মতো সুপারহিট গানে নেচেছেন তিনি।

বলছিলাম আইটেম গার্ল হিসেবে রাতারাতি তারকা বনে যাওয়া নোরা ফাতেহির কথা। বলিউড সেনসেশন তকমা বসেছে নোরার নামের পাশে। বহু আইটেম গানে ঝড় তোলেছেন আবেদনময়ী নোরা ফাতেহি।

পাশাপাশি বেশ কয়েকটি হিন্দি ও দক্ষিণী ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু ভাগ্যদেবতার আশীর্বাদ না থাকায় এখন পর্যন্ত বলিউড নায়িকা হিসেবে দেখা যায়নি মরোক্কান বংশোদ্ভূত নৃত্যশিল্পীকে।

নাচে সফল হলেও নায়িকা হিসেবে এখনও জ্বলে উঠতে পারেননি নোরা ফাতেহি। বলিউডের কোনও সিনেমায় তাকে মূল চরিত্রে নেওয়া হয়নি। কিন্তু কেন নায়িকা চরিত্রে সুযোগ পাচ্ছেন না তিনি?

এ বিষয়ে নোরা বলেন, আমার মনে হয় না, আমি নাচি বলে আমাকে নায়িকা চরিত্রে নেওয়া হয় না। আমাদের আইকনিক নায়িকারাও ড্যান্সার ছিলেন এবং দারুণ কাজ করে গেছেন। তারা আইটেম গানেও বাজিমাত করেছিলেন। এটা নায়িকা হওয়ার একটা অংশ শুধু।

আসলে কেউ আমাকে নিয়ে প্রথম ঝুঁকিটা নিতে চায় না; তারা হয়ত ভাবে, দেখা যাক, কে তাকে নেয়। যদি সে সব দিক দিয়ে ভালো করে, মানে অভিনয় দক্ষতা, উপস্থিতি, গ্ল্যামার, ভাষাগত দক্ষতা সব উতরে যেতে পারে, তাহলে আমরা সুযোগটা নেবো।

নোরা মনে করেন, প্রতি বছর বলিউডে কিছু নির্দিষ্ট পরিমাণ ছবি তৈরি হয়। আর নির্মাতারা সবসময় তাদের চেনাজানা নায়িকা নিয়ে কাজ করেন, নতুনদের সুযোগ দিতে চান না। তিনি বলেন, ‘ধরুন চারজন নায়িকা সিনেমা করছে এবং তারাই ঘুরেফিরে কাজ পাচ্ছে নিয়মিত। নির্মাতারাও ওই চারজনকে নিয়েই ভাবে, এর বাইরে চিন্তা করেন না।’

নোরাকে সর্বশেষ দেখা গেছে তার নিজের গাওয়া গান ‘সেক্সি ইন মাই ড্রেস’-এ। বড় বাজেটের গানচিত্রটি তিনি মাস দুয়েক আগে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন। কিন্তু খুব একটা সাড়া জাগাতে পারেননি। বর্তমানে একাধিক সিনেমায় কাজ করছেন নোরা ফাতেহি। তবে কোনও প্রজেক্ট নিয়েই খুব একটা চর্চা নেই। হিন্দির পাশাপাশি তেলেগু অভিনেতা বরুণ তেজের সঙ্গেও একটি সিনেমা করছেন তিনি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top