• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আলো ছড়াচ্ছেন দিশা, শখের কন্টেন্ট মেকিং এখন হয়ে উঠেছে পেশা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৬

ছবি: সংগৃহীত

শুরুটা একদম শখের বশে। ২০২০ সালে কোভিডের সময় যখন বাসায় অবসর সময় কাটাচ্ছিলাম তখন হুট করে মাথায় আসলো কন্টেন্ট বানানোর চিন্তা। যে ভাবনা সেই কাজ। শুরু হল আমাট কন্টেন্ট বানানো। লক্ষ্য করলাম আমি বেশ সাড়া পাচ্ছি। ভক্তরা আমার কন্টেন্ট পছন্দ করছে। অনেক অনেক শেয়ার পাচ্ছি। আর তা দেখে দেশের নানা ব্র্যান্ড তাদের অফার নিয়ে আমার কাছে আসতে শুরু করে। সবার প্রথম, দারাজ আসে তাদের একটি কন্টেন্ট করে দেওয়ার জন্য। সেই যে যাত্রা শুরু হল, তা এখনো চলছে।

এভাবেই নিজের কন্টেন্ট মেকার ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হওয়ার গল্প বলছিলেন তামান্না দিশা। শখের কন্টেন্ট মেকিং এখন হয়ে উঠেছে পেশা। দেশের অন্তত ২৫ টি ব্র্যান্ডের জন্য বানাচ্ছেন কন্টেন্ট। যাদের মাঝে অন্যতম পন্ডস, লাক্স, রিয়েলমি, ভিভো টেকনোনগদ, বিকাশ, বাটা, এপেক্স, পেপসি, ভেজলিন ইত্যাদি। এসবের পাশাপাশি বেশ কিছু প্রতিষ্ঠানের সাথে বিজ্ঞাপনের কাজও করেছেন হালের জনপ্রিয় এই কন্টেন্ট ক্রিয়েটর।  

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্নাতক শেষ করে এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে পড়ছেন দিশা। পড়াশোনার পাশাপাশি ইনফ্লুয়েন্সার হিসেবে কাজ করাটা বেশ চাপের মনে হলেও এই পেশা বেশ উপভোগ করছেন তিনি।

তার ভাষায়, আমার ওপর পড়াশোনার অনেক চাপ আছে কিন্তু আমি আসলে মাল্টিটাস্কিং হতে পছন্দ করি। আমি কখনো শুয়ে-বসে থাকতে পারি না। আমাকে সবসময় দৌঁড়াতে হয়। যেমন শুটিং থেকে বাড়ি, বাড়ি থেকে বিশ্ববিদ্যালয় বা যে কোনো অনুষ্ঠানে। এভাবে আমি সারাদিনই আসলে ব্যস্ত থাকি।

 প্রথমদিকে শুধুমাত্র ইন্সটাগ্রামের জন্য কন্টেন্ট বানালেও পরে তাতে যোগ হয় ফেসবুক ও টিকটক। আর এখন কন্টেন্ট বানাচ্ছেন সব ধরনের সোশ্যাল মিডিয়ার জন্যই। সম্প্রতি তাতে যোগ হয়েছে, ট্রাভেল ভ্লগিং। ফ্যাশন ভ্লগিংয়ের বাইরে, ভবিষ্যতে কী হতে চান?

এমন প্রশ্নে দিশার সোজা সাপ্টা উত্তর, আমি শুধুমাত্র কন্টেন্ট মেকার বা ইনফ্লুয়েন্সার হিসেবেই নিজেকে পরিচয় করাতে সন্তুষ্ট নই। একজন মাল্টি টাস্কার হতে চাই। এসব ছাড়াও একজন সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হতে চাই।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top