• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পৃথিবীর সবচেয়ে বড় স্ট্রবেরি নাম লিখেছে গিনেস ওয়ার্ল্ডে

ফিচার ডেস্ক | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২, ২২:৪৮

পৃথিবীর সবচেয়ে বড় স্ট্রবেরি নাম লিখেছে গিনেস ওয়ার্ল্ডে

ইসরায়েলি কৃষক চাহি এরিয়েল বিশ্বের সবচেয়ে ভারী ও বড় স্ট্রবেরি চাষ করেছেন বলে তথ্য এসেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। ২৮৯ গ্রাম (১০ আউন্স) স্ট্রবেরিটি স্থানীয় ইলান জাতের। এটি একটি নিয়মিত বেরির গড় ওজনের প্রায় পাঁচগুণ ছিল। ইস্রায়েলের ভলক্যানি ইনস্টিটিউটের গবেষক নির দাই বলেছেন, গিনেস এন্ট্রি অনুসারে স্ট্রবেরিটি ১৮ সেন্টিমিটার (৭ ইঞ্চি) লম্বা এবং ৩৪ সেন্টিমিটার (১৩ ইঞ্চি) পরিধি ছিল।

এরিয়েল আশা করছিলেন যে তিনি বিজয়ী হবেন কেননা যখন তিনি দেখছিলেন যে গত বছর তার পারিবারিক খামারে কত বড় ফল বাড়ছে।

তিনি বলেন "যখন আমরা জানতে পারলাম এটি একটি আশ্চর্যজনক অনুভূতি ছিল। আমি গাড়িতে লাফ দিয়েছিলাম, হেসেছিলাম এবং গান গেয়েছিলাম," এরিয়েল গর্বভরে একটি ল্যাপটপে তার শংসাপত্র প্রদর্শন করে বলেছিল "আমরা দীর্ঘদিন ধরে এটির জন্য অপেক্ষা করছিলাম।"

রেকর্ড বইয়ের ওয়েবসাইট অনুসারে, ২০২১ সালের গোড়ার দিকে অস্বাভাবিকভাবে ঠান্ডা আবহাওয়া স্ট্রবেরির পাকা প্রক্রিয়াকে ধীর করে দেয়, যার ফলে এটি ওজন বাড়তে থাকে। আগের রেকর্ডটি একজন জাপানি কৃষকের দখলে ছিল যিনি ২০১৫ সালে তার ফসল কাটার সময় ২৫০ গ্রাম স্ট্রবেরি আবিষ্কার করেছিলেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top