• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইফতারে পোড়া আমের শরবত

ফিচার ডেস্ক | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২, ০৮:০০

ইফতারে পোড়া আমের শরবত

বাজারে কাঁচা আম উঠতে শুরু করেছে। দাম বেশি হলেও আমের স্বাদে যারা মুগ্ধ তারা এরই মধ্যে কাঁচা আমের বাহারি পদ তৈরি করে খাচ্ছেন। ইফতারে ঠান্ডা ঠান্ডা পানীয় না হলে চলেই না। এ সময় তৈরি করতে পারেন কাঁচা আমের পোড়া শরবত। এটি স্বাস্থ্যের জন্যও উপকারী।

প্রথমে আমের খোসাসহ পুড়িয়ে নিন। তারপর ঠান্ডা হলে আমের খোসা ছাড়িয়ে আমের আটি বের করে নিন। এবার একটি বাটিতে পরিমাণমতো চিনি, বিট লবণ ও কাঁচা মরিচ নিন।

আমের সঙ্গে সব ভালো করে মিশিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করুন। এরপর বরফকুচি দিয়ে আবারও ব্লেন্ড করে নিন। পরিবেশনের সময়ও উপরে বরফকুচি ছড়িয়ে দিতে পারেন। ব্যাস তৈরি পোড়া আমের শরবত।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top