• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

ইরানকে গোলবানে ভাসিয়ে বড় জয় ইংল্যান্ডের

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ১১:০১

ইরানকে গোলবানে ভাসিয়ে বড় জয় ইংল্যান্ডের

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ইরানকে ৬-২ গোলে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করলো ইংল্যান্ড। সোমবার (২১ নভেম্বর) লিফা ইন্টারন্যশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ‘বি’ গ্রুপের ম্যাচে মাঠে নেমে ইরানকে গোল বন্যায় ভাসায় ইংল্যান্ড।

খেলার প্রথমার্ধে ৩ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংল্যান্ড। বিরতি থেকে ফিরে ইরানের ওপর চড়াও হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। ইরানের ওপর একের পর এক আক্রমণ চালাতে থাকে ইংল্যান্ড। ম্যাচের ৬২ মিনিটে অসাধারণ এক গোল করে ইংল্যান্ডের লিড বাড়িয়ে দেন বুকায়ো সাকা। ম্যাচে এটি তার দ্বিতীয় গোল।

ম্যাচের ৬৫ মিনিটে গোল করে ইরান। ডান প্রান্ত ধরে সাজানো আক্রমণে গোল করে ইরানের ব্যবধান কমান মেহেদী তারেমি। ম্যাচের ফেরার চেষ্টা করে ইরান। কিন্তু ম্যাচের ৭১ মিনিটে ফের গোলের দেখা পায় ইংল্যান্ড। এবার গোল করেন বদলি নামা রাশফোর্ড। একক প্রচেষ্টায় ডি বক্সে ঢুকে প্লেসিং শটে গোল করেন তিনি। ম্যাচের শেষ দিকে ৯০ মিনিটে আবারও গোলের দেখা পায় ইংল্যান্ড।

কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন গ্রিলিশ। ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় ইরান। পেনাল্টি থেকে গোল করে হারের ব্যবধান কমান মেহেদী তারেমি। এরপর খেলা শেষের বাশি বাজান রেফারি। সেইসঙ্গে ৬-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top