• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন ১৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২১, ২০:২৪

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে জালিয়াতির মাধ্যমে অর্থ চুরির মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ধার্য করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

কিন্তু সিআইডির তদন্তকারী কর্মকর্তা এদিন প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরি হয়ে যায়। পরে ঘটনা জানাজানি হলে তদন্তে বেরিয়ে আসে হ্যাকার গ্রুপ ওই টাকা ফিলিপাইনে পাচার করেছে।

বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা সে বছরের ১৫ মার্চ মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলা করেন। পরদিন মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত।

তবে গত চার বছরে ৪৪ বার সময় নিয়েও সিআইডি প্রতিবেদন দাখিল করতে পারেনি।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top