• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ত্বকে কোমলতা ফেরাতে গোসলের পানিতে যা মেশাবেন

নিশি রহমান | প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২৩, ০২:২৩

প্রতীকী ছবি

শীতকাল চলছে। এই সময় ত্বকের শুষ্কতা দেখা দিবে এটাই স্বাভাবিক। শীতকাল  মানেই ত্বকের সমস্যা। বছরের অন্য সময়ও ত্বক শুষ্ক থাকে তবে শীতকালে বেশি দেখা দেয়। বাইরে থেকে  মসৃণ দেখা গেলেও নখ দিয়ে আঁচড় কাটলেই দেখবেন সাদা সাদা দাগ পড়ে যাচ্ছে। ত্বকের এই সমস্যা দূর করতে নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে সবাই। ঘরোয়া পরিচর্যাও চলে তখন। একটি উপায় আছে যার মাধ্যমে এই সমস্যা সমাধান করতে পারেন। 

আরও পড়ুন>>> জেনে নিন নিমের তেলের অসাধারণ কিছু উপকারিতা

শীতকালে অনেকেই আবার গরম পানি ছাড়া গোসল করেন না। গরম পানিতে গোসল করলে সাময়িকভাবে স্বস্তি পেলেও, আসলে ত্বকের ওপর এর খারাপ প্রভাব পড়ে। ত্বক আরও শুষ্ক হয়ে যায়। তবে পানির মধ্যে মিশিয়ে নেওয়া যায় একটি বিশেষ উপাদান, তা হলে বজায় থাকবে ত্বকের মসৃণতা।

অনেকেই ত্বকের যত্নে গোসলের পানিতে মিশিয়ে নেন অলিভ অয়েল, নারকেল তেল। তবে সবচেয়ে বেশি উপকার পেতে গোসলের পানিতে মেশান কাঠবাদামের তেল। এই তেলের বহুমুখী ব্যবহার রয়েছে। মেকআপ তোলা থেকে হাত, পা মালিশ— কাঠবাদাম তেলের উপকারিতা কম নয়। ভিটামিন ই-সমৃদ্ধ এই তেল ভিতর থেকে কোমল রাখে ত্বক। এই ভিটামিন ত্বকের ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। সূর্যের ইউ ভি রশ্মি থেকে ত্বক সুরক্ষিত রাখতেও এই তেল দারুণ উপকারী। গোসলের পানিতে এক ফোঁটা এই তেল ফেলে দিলে ত্বক হবে কোমল এবং মসৃণ।

অন্যভাবে ব্যবহার করতে পারেন এই তেল। গোসল করে ওঠার পরে কিংবা রাতে ঘুমোতে যাওয়ার আগেও ত্বকে মাখতে পারেন কাঠবাদাম তেল। চিনি কিংবা ওটসের সঙ্গে মিশিয়েও স্ক্রাব হিসেবে ব্যবহার করতে পারেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top