• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আবরার হত্যা মামলার রায় নভেম্বরে : আশাবাদী রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১, ২০:০১

আবরার হত্যা মামলার রায় নভেম্বরে, আশাবাদী রাষ্ট্রপক্ষ

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত‌্যা মামলার বিচারকার্য চলতি বছরের নভেম্বরের প্রথম সপ্তাহে শেষ হবে বলে আশাবাদী রাষ্ট্রপক্ষ। মামলাটি নিয়ে এখনও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন চলছে।

২০১৯ সালের ৬ অক্টোবর শিবিরের তকমা লাগিয়ে নির্মমভাবে পিটিয়ে আবরারকে হত্যা করে তারই বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। ঘটনার পরদিনই নিহতের বাবা বরকত উল্লাহ ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন।

৩৭ দিনে মামলাটির তদন্ত শেষ করে ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। সর্বশেষ গত ২০ সেপ্টেম্বর মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু বিচারক করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ থাকায় তা পিছিয়ে আগামী ২০ অক্টোবর দিন ধার্য করেন সংশ্লিষ্ট আদালতের ভারপ্রাপ্ত বিচারক মনির কামাল।

মামলা সম্পর্কে সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ ভূঁইঞা বলেন, মামলাটির বিচার দ্রুত নিষ্পত্তির জন্য গত বছর আমাদের আদালতে পাঠানো হয়। কিন্তু করোনার কারণে দু'বার আদালত বন্ধ হয়ে যায়। আগামী ২০ অক্টোবর মামলাটির তারিখ ধার্য আছে। আশা করছি, সবকিছু ঠিক থাকলে নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে মামলাটির রায় হবে। আমরা কাঙ্খিত একটা রায় পাবো। ভূক্তভোগী পরিবার ন্যায়বিচার পাবে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top