• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিশুদের উন্নয়নে আইনে যেসব পরিবর্তন দরকার তা করা হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ১৮:৫৪

শিশুদের উন্নয়নে আইনে যেসব পরিবর্তন দরকার তা করা হবে

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, শিশুদের উন্নয়নের জন্য আইনে যেসব পরিবর্তন করা দরকার তা অবশ্যই করা হবে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘শিশু অধিকার সুরক্ষায় বাংলাদশের আইন পর্যালোচনা’ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, শিশুরাই আমাদের ভবিষ্যৎ। তাই সব শিশুকে সুস্থ ও নিরাপদ পরিবেশে বেড়ে ওঠার সুযোগ করে দিতে হবে। এক্ষেত্রে কোন পথশিশু (টোকাই) ও বিত্তবানের শিশুর মধ্যেও পার্থক্য থাকা উচিত নয়।

তিনি বলেন, সরকার শিশুদের মধ্যে বৈষম্য দূরীকরণের সর্বোচ্চ চেষ্টা করছে। দেশে বৈষম্য বিরোধী নামে একটি আইন প্রণয়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এমন আইন করতে চায়, যেটা সমাজে বাস্তবায়ন করা সম্ভব।

আনিসুল হক বলে বলেন, বাস্তবসম্মত নয়- এমন আইন সমাজের ঘাড়ে চাপিয়ে দিলে, তা কেবল আইনের বইতেই থাকবে। বাস্তবে কোন কাজে আসবে না। যেটা সরকার চায় না।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top