• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে: বিমান প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০, ২২:২৩

ছবি: বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে কোন আপোষ নয় বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুষ্ঠিত নিরাপত্তা মহড়া-২০২০ অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিমানবন্দরে নিরাপত্তার সাথে দেশের ভাবমূর্তি জড়িত। বিমানবন্দরে কর্মরত সকল সংস্থার কর্মীদের বিমানবন্দর ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে আন্তরিকভাবে কাজ করতে হবে। বিমানবন্দরের নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টির চেষ্টাকারী কে কোন প্রকার ছাড় প্রদান করা হবে না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দেশের সকল বিমানবন্দরের আন্তর্জাতিক মানের নিরাপত্তা নিশ্চিতকরণের কার্যক্রম চলমান রয়েছে। দেশের প্রধান বিমানবন্দর হিসেবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে বডি স্ক্যানার, এক্সপ্লোসিভ ডিটেকটিভ সিস্টেম, ডুয়েল ভিউ এক্সরে মেশিন, ওয়াক থ্রু মেটাল ডিটেক্টর ও আন্ডার ভেহিকেল সার্ভেইলেন্স সিস্টেম সহ নানান আধুনিক নিরাপত্তা সরঞ্জাম স্থাপন করা হয়েছে। বর্তমানে এই বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা পূর্বের যেকোনো সময় থেকে অনেক বেশি উন্নত।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান যুক্তরাজ্যের কোভিড-১৯ পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়সহ রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় পর্যন্ত বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তাভাবনা করছেন। বিমান সহ বিভিন্ন এয়ারলাইন্স এর মাধ্যমে যুক্তরাজ্য হতে আগত যাত্রীদের আলাদাভাবে বিমানবন্দরে ব্যবস্থাপনা করা হচ্ছে। কোভিড নেগেটিভ সনদ থাকলেও সন্দেহভাজন যাত্রীদের কোয়ারেন্টাইন এ নিয়ে সেখানে পুনরায় কোভিড-১৯ পরীক্ষা ও গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে। এই বিষয় নিয়ে স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ রক্ষা করে কার্যক্রম চলছে। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপাতত যুক্তরাজ্যের সাথে বিমান যোগাযোগ চালু থাকবে তবে ভবিষ্যতে প্রয়োজন হলে তা বন্ধ করা হবে।

এনএফ৭১/আরআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top