• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ১১:৫৩

বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

পদত্যাগের আবেদনপত্র জমা দেয়া বিএনপির ৬ সংসদ সদস্যের সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

রোববার (১১ ডিসেম্বর) রাতে সচিব কে এম আব্দুস সালামের স্বাক্ষরে পৃথক গেজেট প্রকাশ করা হয়।

ছয় জনের নাম উল্লেখ করে সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত পৃথক গেজেটে বলা হয়েছে, ১১ ডিসেম্বর পূর্বাহ্নে পদত্যাগ করায় একাদশ সংসদের আসনগুলো শূন্য ঘোষণা করা হলো।

বিএনপির যে ৬ সংসদ সদস্যের সংসদীয় আসন শূন্য ঘোষণা করা হয়েছে তারা হলেন, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, বগুড়া-৪ আসনের মোশারফ হোসেন, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঞা এবং মহিলা আসন-৫০ এর সংসদ সদস্য রুমিন ফারহানা।

এর আগে রোববার (১১ ডিসেম্বর) সকালে বিএনপির পাঁচ সংসদ সদস্য সশরীরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগের আবেদনপত্র জমা দেন। তাদের পাঁচজনেরই পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, আমার কাছে বিএনপির এমপি তাদের নিজ নিজ স্বাক্ষরযুক্ত পদত্যাগের আবেদনপত্র জমা দিয়েছেন। পাঁচ জন সশরীরে ছিলেন। তাদের আবেদনপত্র গ্রহণ করা হয়েছে। আর বাকি দুজনের আবেদনপত্র যাচাই-বাছাই করে পরে সিদ্ধান্ত নেয়া হবে। আর পাঁচজনের আবেদনপত্র গ্রহণ করা হয়েছে। সংবিধানের ৬৭(২) ধারা অনুযায়ী, ওই আসনগুলো এখন শূন্য হয়ে গেছে।

স্পিকার বলেন, আব্দুস সাত্তার অসুস্থ থাকায় সংসদ সচিবালয় তার স্বাক্ষর মিলিয়ে দেখবে ও কথা বলবে। সব ঠিক থাকলে তার আবেদনও গৃহীত হবে। তবে ই-মেইলের মাধ্যমে দেওয়ায় হারুনর রশীদের আবেদন গ্রহণ হবে না, তাকে পরে এসে জমা দিতে হবে।

তিনি বলেন, আসন শূন্য হওয়ার পর প্রকাশিত গেজেট তাদের কাছে পাঠানো হবে। সেই সঙ্গে নির্বাচন কমিশনে পাঠানো হবে। আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপ নির্বাচন হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top