রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিএনপি-জামায়াতের অপকর্মের কথা তুলে ধরুন

দালালি করে কারো ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শেখ হাসিনা আরও বলেছেন, বাংলাদেশের মানুষ এখন অনেক সচেতন। তারা নিজের দেশ সম্পর্কে অনেক জানে। ইতিহাস সম্পর্কে জানে। আমাদের লক্ষ্য কি সেটাও তারা জানে। ২০০৮ সালের নির্বাচনের পর, পরপর আমরা দু’বার ক্ষমতায় এসেছি। আমরা তো জনগণের জন্য কাজ করেছি, এটা তো কেউ অস্বীকার করতে পারবে না।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, বিএনপি নেতারা দেশে-বিদেশে হাহাকার করে বেড়ায়, কেঁদে বেড়ায়। মনে হচ্ছে বাইরে থেকে কেউ এসে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। সেই স্বপ্নে তারা বিভোর। হয়তো এক সময় সেটি করতে পেরেছে দালালি করে। কিন্তু এখন আর দালালি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই। পারবে না।

প্রধানমন্ত্রী বলেন, ১০ ডিসেম্বর নিয়ে বিএনপি অনেক হম্বিতম্বী করেছে। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তো আওয়ামী লীগ একটা মিছিলও করতে পারেনি। আওয়ামী লীগের নেতাকর্মীদের চরম নির্যাতন করেছে। নারী নেত্রীদের কাপড় টেনে খুলে নিয়েছে। পুলিশি নির্যাতন করেছে। ওরা যা যা করেছে তার কিছুই আমরা করিনি। কিন্তু এখন তো বাইরে গিয়ে অনেক কান্নাকাটি করছে।

শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল। উচ্চ আদালত সেই তার ক্ষমতাকে অবৈধ ঘোষণা করেছে। কাজেই অবৈধভাবে ক্ষমতা দখল এবং দল গঠনও অবৈধ। সেই অবৈধ দল যেন ক্ষমতায় না আসতে পারে সেজন্য দেশবাসীকে সজাগ থাকতে হবে। দানবদের হাতে বাংলাদেশের জনগণকে ফেলে দিতে পারি না। বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদায় নষ্ট করবে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, জনগণের ভোটের অধিকার আওয়ামী লীগই নিশ্চিত করেছে। বিএনপির জন্মই অবৈধ ক্ষমতা দখলকারীর হাত ধরে। দেশবাসী যেন তাদের অবৈধ বলেই প্রত্যাখ্যান করে সেই আবেদন রইল।

সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগই প্রথম ২১ ফেব্রুয়ারিকে শহীদ দিবস পালনের ঘোষণা দেয়। ভাষার জন্য যারা রক্ত দিয়েছে তাদের আত্মদান বৃথা যেতে দেয়নি। অন্য ভাষা শিখতে কোনো অসুবিধা নেই। তবে মাতৃভাষায় গুরুত্ব দিতে হবে। নিজের মায়ের ভাষা বলতে লজ্জা কোথায়-প্রশ্ন রাখেন তিনি।

বুধবার বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় বক্তব্যে এসব কথা বলেন বঙ্গবন্ধুকন্যা। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top