• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তীব্র যানজটে রাজধানীতে গণপরিবহনের সংকট

নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ

রাজিউর রেহমান | প্রকাশিত: ১২ জুলাই ২০২৩, ২০:৫৯

ছবি: সংগৃহীত

বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি সমাবেশকে ঘিরে দল দুটির সমর্থকরা জড়ো হতে শুরু করেছেন ঢাকার নয়াপল্টন ও বায়তুল মোকাররম এলাকায়।

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান করছেন বিএনপির হাজার হাজার নেতা-কর্মী। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বুধবার (১২ জুলাই) দুপুর ২টায় এই সমাবেশ শুরু হয়।বিএনপি বলছে, এই সমাবেশ থেকে আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের ১ দফা যৌথ ঘোষণা করা হবে।

অন্যদিকে, রাজধানীতে শান্তি সমাবেশ করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ব্যানার-ফেস্টুন হাতে সমাবেশে অবস্থান করছেন দলটির নেতা-কর্মীরা। বুধবার (১২ জুলাই) সকাল থেকেই রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের সামনে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সমাবেশ হবে। 

এর আগে, সকালে রাজধানীতে গাড়ির চাপ ছিল স্বাভাবিকের চেয়ে বেশি। সমাবেশের কারণে বিভিন্ন সরকারি অফিস ও গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। রাজধানীর বিভিন্ন প্রবেশমুখেও চেকপোস্ট বসিয়ে পুলিশকে তল্লাশি করতে দেখা গেছে।

একই সময়ে বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশের কারণে রাজধানীতে তীব্র যানজট দেখা গেছে। একদিকে তীব্র যানজট, অন্যদিকে তীব্র গরম, এতে বিপাকে পড়েছেন নগরবাসী।

তবে দল দুটি এমন এক সময়ে পাল্টাপাল্টি কাছাকাছি দুটি ভেন্যুতে সমাবেশ করছে যখন ঢাকা সফরে রয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্র বিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল এবং ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের নির্বাচনী অনুসন্ধানী মিশন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top