• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নয়াপল্টনে মহাসমাবেশ, বায়তুল মোকাররম গেটে শান্তি সমাবেশ

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩, ২২:৪৭

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ ও বিএনপি রাজধানীতে সমাবেশ করবে আগামীকাল শুক্রবার। বুধবার রাতেই সমাবেশ এক দিন পেছানোর ঘোষণা দেয় দুই দল। শুরু থেকেই বায়তুল মোকাররম গেটে শান্তি সমাবেশ করতে চাচ্ছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। এখনো সেই ইচ্ছাতেই অটুট তারা।

এদিকে বিএনপির চাওয়া নয়াপল্টনেই তারা মহাসমাবেশ করবে। অনুমতি না পাওয়ায় এক দিন পিছিয়েছে মহাসমাবেশ। এখনো তারা নয়াপল্টনেই মহাসমাবেশ করতে চাইছে। আজ বৃহস্পতিবার দুই দল থেকেই আসে এই ঘোষণা।

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই শুক্রবার শান্তি সমাবেশ করতে চায় আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুর পৌনে একটায় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু সমকালকে এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, শুক্রবারের সমাবেশের জন্য রাজধানীর পুরাতন বাণিজ্য মেলার মাঠ প্রস্তুত করা হচ্ছিল। কিন্তু শুক্রবার পার্শ্ববর্তী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতির অনুষ্ঠান রয়েছে। তাই পুরাতন বাণিজ্য মেলার মাঠে সমাবেশ করার বিষয়ে এএসএফ আপত্তি জানিয়েছে।

বেলা সাড়ে ১২টায় আপত্তির বিষয়টি স্বেচ্ছাসেবক লীগের এই দুই নেতাকে মোবাইলে জানানোর পরে তারা মেলার মাঠের প্রস্তুতিকাজ বন্ধ করে দিয়েছেন। সেখানে সমাবেশের জন্য তৈরি মঞ্চ ও অন্যান্য প্রস্তুতি স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে। বিকেল পাঁচটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ছাত্রলীগ কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শুক্রবার নয়াপল্টনেই হবে বিএনপির মহাসমাবেশ। ঢাকায় মহাসমাবেশ ঘিরে দলের নেতাকর্মীদের আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। বিনা কারণে শুধু ভয়ের আতঙ্ক ছড়াতে সরকারের হুকুমে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের উদ্দেশ্য করে রিজভী বলেন, নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুনে যে যার মতো চলে যাবেন।

যুবলীগ বলছে, দেশব্যাপী তারুণ্যের জয়যাত্রা সমাবেশের ধারাবাহিকতায় এই শান্তি সমাবেশ। বলা হচ্ছে, বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিহত করতে সংগঠনগুলোর পক্ষ থেকে এই শান্তি সমাবেশ আহ্বান করা হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top