• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বুধবার থেকে টানা চার দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২৩, ০১:৩৪

ছবি: সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের এক দফা দাবিতে গণমিছিল-পদযাত্রাসহ চার দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তির জন্য আগামী ১৬ আগস্ট সারাদেশে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। অবিলম্বে দেশনেত্রীর মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আগামী ১৭ আগস্ট সারাদেশে লিফলেট বিতরণ ।

অবৈধ, লুটেরা ফ্যাসিবাদী সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে আগামী ১৮ আগস্ট যুগপৎ আন্দোলনের ধারায় ঢাকা মহানগরসহ সকল মহানগরে গণমিছিল অনুষ্ঠানের কর্মসূচি পালন করা হবে। ১৯ আগস্ট সকল মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রা অনুষ্ঠিত হবে করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ২৮ জুলাই থেকে এখন পর্যন্ত বিএনপির প্রায় ৫৫০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সারা দেশে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের হামলায় প্রায় ৮৫০ জন বিএনপি নেতা–কর্মী আহত হয়েছেন।

বিএনপির এই নেতা আরও বলেন, ২০১৮ সালের নির্বাচনের প্রাক্কালে যেভাবে নির্বাচনী মাঠ শূন্য করার কৌশল গ্রহণ করেছিল নিশিরাতের সরকার, বর্তমানে তারই পুনরাবৃত্তি দেখা যাচ্ছে। বিএনপি নেতা-কর্মীদের গুম করা, গায়েবি মামলা দেওয়া, গ্রেপ্তার করে কারাগারে আটকে রাখা ইত্যাদি খেলায় আবারও মেতে উঠেছে আওয়ামী ফ্যাসিস্ট সরকার।

রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ইসির কোনো তফাৎ নেই। প্রধানমন্ত্রী বাংলাদেশকে তাদের জমিদারি মনে করে। সরকার বিরোধীদলকে স্বাধীনভাবে কোনো কর্মসূচি পালন করতে দেয় না। এমনকি মানুষের জানাজা পড়ার অধিকারও কেড়ে নিয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top