• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিক্ষোভ-ভাঙচুর নারায়ণগঞ্জে, বিজিবি মোতায়েন আড়াইহাজারে

ফারহানা মির্জা | প্রকাশিত: ১ নভেম্বর ২০২৩, ১০:৪৮

ছবি : সংগৃহীত

অবরোধের দ্বিতীয় দিন বুধবার ১ নভেম্বর নারায়ণগঞ্জের সোনারগাঁ, রূপগঞ্জ ও আড়াইহাজারে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে বিএনপি। এর মধ্যে আড়াইহাজার গাড়ি ও সিএনজি অটোরিকশা ভাঙচুরের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে মোতায়েন করা হয়েছে বিজিবি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি ও যুবদলের ওই মিছিল চলাকালে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের একটি মিছিল চলছিল। এতে সংঘাত বা সংঘর্ষের আশঙ্কা থাকলেও দুটি মিছিল মুখোমুখি না হওয়ায় তা হয়নি। পরবর্তীতে মিছিল শেষ করে বিএনপি, যুবদল নেতাকর্মীরা স্থান ত্যাগ করেন। মিছিলে রূপগঞ্জ থানা বিএনপির সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন, সাধারণ সম্পাদক বাছির উদ্দিন বাচ্চু, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনিসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদকে মোবিয়াল ফোনে কল করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বলেন, রূপগঞ্জে বিএনপি ও যুবদলের মিছিলের বিষয়টি আমার জানা নেই।

জেলা বিএনপির পক্ষ থেকে বলা হয়, চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানী ও নির্যাতনের প্রতিবাদে, অবৈধ সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একদফা দাবিতে তাদের এই বিক্ষোভ৷ টানা তিনদিনের এই অবরোধ কর্মসূচি চলবে বৃহস্পতিবার ২নভেম্বর পর্যন্ত।

প্রসঙ্গত, গেলো দিন প্রথম দিনের অবরোধে পুলিশ-বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় জেলার আড়াইহাজার উপজেলা। তিন পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। আগুন দেওয়া হয় অ্যাম্বুলেন্স ও বাসে। জেলার অন্যান্য স্থানেও বিক্ষোভ দেখান বিএনপির নেতাকর্মীরা। গ্রেপ্তার করা হয় কমপক্ষে দশ নেতাকর্মীকে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top