• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী

Rakib Hasan | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২১, ২৩:৪৩

দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে

দীর্ঘদিন সরকারে থাকার সুযোগে সব খাতে উন্নয়ন করা সম্ভব হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) মেরিন একাডেমির চট্টগ্রাম ক্যাম্পাসে ৫৫তম ক্যাডেটদের ‘মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রশিক্ষণার্থী ক্যাডেটদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, প্রজন্মের পর প্রজন্মের কর্মসংস্থান ও আর্থ-সামাজিক উন্নয়ন আমাদের লক্ষ্য। এখানে ট্রেনিংয়ের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। এই একাডেমি থেকে ট্রেনিং নিয়ে দেশ-বিদেশের বিরাট দায়িত্ব পালন করতে যাচ্ছ। তোমাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। এটা বড় চ্যালেঞ্জিং পেশা।

তিনি বলেন, আমরা সরকারে আসর পর মেরিন একাডেমির উন্নয়নের জন্য নানা উদ্যোগ নিয়েছি। ডিজিটালাইজড করার ব্যবস্থা করেছি। ২০১৯-২০ অর্থবছরে ১৬৫ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করছি। এই একাডেমিকে পূর্ণাঙ্গ রূপ দিতে যাচ্ছি, আন্তর্জাতিক মান বজায় রেখে যেন প্রশিক্ষণ দিতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, সমুদ্রপথেই অধিকাংশ পণ্য পরিবহন হয়। সারাবিশ্বের অর্থনীতিতে এ পণ্য পরিবহনের গুরুত্ব অনেক। জাহাজ চলাচলে উচ্চশিক্ষার জন্য বর্তমান সরকার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে, শিক্ষা ও প্রশিক্ষণ একসাথে অর্জন করতে হবে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top