• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লকডাউন ঘোষণার পরই বাজারে ক্রেতার চাপ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ জুন ২০২১, ২২:০৪

লকডাউন ঘোষণার পরই বাজারে ক্রেতার চাপ

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সোমবার (২৮ জুন) সকাল ছয়টা থেকে আগামী সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার।

এ ঘোষণার পরই রাজধানীর বিভিন্ন বাজারগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

শনিবার (২৬ জুন) রাজধানী ঢাকার বেশ কিছু মার্কেটে ক্রেতাদের অতিরিক্ত ভিড় লক্ষ্য করা যায়।

সোমবার থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনে সহজে কেউ বাড়ির বাইরে বের হতে পারবে না। মানুষের চলাচল নিয়ন্ত্রণে মাঠে কাজ করবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা।

এক সপ্তাহের লকডাউনে যাতে ঘরের বাহিরে বের না হতে হয় সেজন্য আগে থেকেই চাল, ডাল, তেল, পেয়াঁজসহ যাবতীয় মুদি বাজার বেশি করে কিনে রাখছেন ক্রেতারা।

পণ্য কিনতে আসা বেশ কয়েকজন ক্রেতা জানান, এক সপ্তাহের লকডাউনে যাতে ঘরের বাহিরে বের না হতে হয় এজন্য বেশি করে বাজার নিয়ে যাচ্ছি। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি আমাদেরও সচেতন হতে হবে।

অনেক ক্রেতারা অভিযোগ করে বলেন, লকডাউনের কথা শুনে কিছু কিছু বিক্রেতা পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে।

এদিকে লকডাউনকে ঘিরে ইতোমধ্যে ঢাকা ছাড়ছেন শত শত মানুষ। দূর পাল্লার গাড়ি বন্ধ থাকায় যে যেভাবে পারছে বাড়ি ফিরে যাচ্ছেন। এদের মধ্যে অনেককে ঢাকা থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য সঙ্গে নিতে দেখা গেছে। জানতে চাইলে তারা বলেন, গ্রামে যেতে যেতে অনেক পণ্যের দাম বেড়ে যাবে, তাই ঢাকা থেকেই প্রয়োজনীয় পণ্য নিয়ে যাচ্ছি।

লকডাউনে ঢাকায় কোনও কাজ না পাওয়ার আশঙ্কায় এ মানুষগুলো ঢাকা ছেড়ে যাচ্ছেন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top