• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজ থেকে শুরু ভালবাসার সপ্তাহ

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০২১, ১৮:৩৩

রোজ-ডে

ফেব্রুয়ারি মানেই হচ্ছে ভালবাসা প্রকাশের বিভিন্ন সব দিবস। আর সপ্তাহের শুরু হয়েছে ‘রোজ-ডে’। অর্থাৎ আজ গোলাপ দিবস। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে। দিবসটির সাতদিন আগে থেকেই শুরু হয় এ ভালবাসার সপ্তাহ।

মহামারি করোনা পরিস্থিতির কারণে দিনটি উচ্ছাস ও উৎসবে বরণের সুযোগ নেই। তবু দিনটিতে গোলাপ উপহার দিয়ে প্রিয়জনের হাসিমুখ দেখার সুযোগ হাতছাড়া করতে চাইবেন না অনেকেই। কারণ, ভালোবাসার ফুল গোলাপ। ভালবাসার ভাষা বুঝতে ও বোঝাতে পারে গোলাপ। প্রেমিক-প্রেমিকা বা যে কোনও প্রিয়জন একটি গোলাপ উপহার দিয়েই কিনে নিতে পারেন কোটি টাকার ভালবাসা।

বাংলাদেশের মানুষ দিবসটি ক’বছর ধরেই বেশ উচ্ছাসের সঙ্গেই পালন করছে। গোলাপের ব্যবহার এখন সব শুভ উদ্যোগেই দেখা যায়। আর এজন্যই গড়ে উঠেছে বিশাল বিশাল বাগান। বানিজ্যিকভাবে চাষ হচ্ছে গোলাপের। বিক্রি হচ্ছে কোটি কোটি টাকার গোলাপ।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top