• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নতুন শর্তে চলবে তার্কিশ এয়ারলাইন্স

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০, ১৬:৫১

ছবি: সংগৃহীত

মহামারি করোনার বিস্তার যেন কোন ভাবেই আটকানো যাচ্ছে না। যতই দিন যাচ্ছে নতুন নতুন রূপ ধারণ করছে। তাই বাড়ছে সতর্কতা ও বিধিনিষেধ। ইতিমধ্যেই অনেক দেশের ফ্লাইট বন্ধ করে দেয়া হয়েছে। আবার অনেক দেশ সতর্কতামূলক পদক্ষেপের সঙ্গে বিমান চলাচল বন্ধের বিপরীতে বিভিন্ন শর্তে ফ্লাইট চালুও রাখছে।

তারই ধারাবাহিকতায় বুধবার (৩০ ডিসেম্বর) থেকে বিমান ভ্রমণ করতে করোনাভাইরাস নেগেটিভ পরীক্ষার প্রমাণ দিতে পিসিআর টেস্টের ফলাফল জমা দেওয়া বাধ্যতামূলক করেছে তুরস্কের বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইন্স।

জানা যায়, চলতি সপ্তাহের শুরুতে সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে এই ঘোষণা দেয়া হয়েছে। ওয়েবসাইটে বলা হয়, ভ্রমণের জন্য পিসিআর টেস্টে নেগেটিভ ফলাফল দেখাতে ব্যর্থ হলে কোনো যাত্রীকে বিমানে ওঠার অনুমতি দেওয়া হবে না। এই বাধ্যবাধকতা অবশ্য ৮ বছরের কম বয়সী যাত্রীর জন্য নয়, আর এটা কার্যকর থাকবে আগামী ১ মার্চ পর্যন্ত।

প্রসঙ্গত, বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়তে থাকায় গত রোববার থেকেই যুক্তরাজ্য, ডেনমার্ক, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে তুরস্ক।

এনএফ৭১/জেএস/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top