• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ৪০

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২১, ২২:৫১

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ৪০

জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে তিনটি মামলাও হয়েছে।

এর মধ্যে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। অন্য দুটি মামলা করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী। তিনি বলেন, মঙ্গলবার রাতে পুলিশ একটি মামলা করে। এছাড়া আজ বুধবার মেট্রোরেল কর্তৃপক্ষ আরও দুটি মামলা করেছে।

সাংবাদিকদের তিনি আরও জানান, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি ও আমিসহ বেশ কয়েকজন কর্মকর্তা ও পুলিশ আহত হন। এই তিন মামলায় ৪০ নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এসব মামলায় শতাধিক বিএনপি নেতাকর্মীকে আসামিও করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের পক্ষ থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল। সকাল ১০টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা চন্দ্রিমা উদ্যানের পূর্ব পাশে জমায়েত হতে থাকেন।

এরপর উদ্যানের ভেতর প্রবেশ করতে চাইলে উপস্থিত পুলিশ সদস্যরা তাদের বাধা দেন। তখন জোর করে বিএনপির নেতাকর্মীরা প্রবেশ করতে চাইলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। বিএনপি কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে দলটির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top