• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অবশেষে ইসলাম ধর্মে শান্তি খুঁজে পেলেন ডনি রোয়েলভিঙ্ক

রায়হান রাজীব | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২৪, ১৩:৩৩

ছবি: সংগৃহীত

জনপ্রিয় ডাচ অভিনেতা ও মডেল ডনি রোয়েলভিঙ্ক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। নেদারল্যান্ডসের সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, স্থানীয় এক মসজিদে জুমার নামাজের পর মুসল্লিদের সামনে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে জানা গেছে, ডনি রোয়েলভিঙ্ক অনেকদিন ধরেই মানসিক শান্তি খুঁজছিলেন। অবশেষে ইসলাম ধর্মেই সে শান্তি খুঁজে পান তিনি। ইনস্টাগ্রামে ডনি রোয়েলভিঙ্কের এক ভিডিওতে দেখা যায়, তিনি একটি মসজিদের ভেতরে কালিমায়ে শাহাদাত পাঠ করছেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি জানি আপনারা আমাকে অনুসরণ করেন। আপনারা অনেকেই হয়তো জানেন, গতকাল আমার জীবনের একটি বিশেষ দিন ছিল।’

দ্য টেলিগ্রাফ লিখেছে, ডনি রোয়েলভিঙ্ক ইসলামের প্রতি আগ্রহী হন ২০২২ সালে। তিনি সেসময় বন্ধুদের সঙ্গে একটি ফিটনেস ভিডিও শুটিং করার সময় আহত হয়েছিলেন। দুর্ঘটনায় তার পাঁজরের পাঁচটি হাড় ভেঙে যাওয়ায় কয়েক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। একই বছরে অভিনেতার অণ্ডকোষে ক্যানসার ধরা পড়ে। ওই দুটি দুর্ঘটনায় তিনি একেবারে ভেঙে পড়েন। মানসিক প্রশান্তি খুঁজতে থাকেন। শেষ পর্যন্ত ইসলাম ধর্মে শান্তি খুঁজে পান এ অভিনেতা। এরপর তিনি ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন।

কয়েক সপ্তাহ ধরে ডনি রোয়েলভিঙ্ক মসজিদে যান। রমজানে রোজাও পালন করেন। অল্প অল্প করে কোরআন তিলাওয়াত শিখতে থাকেন। এই সবকিছুই তার মনে পরিবর্তন আনতে থাকে। ভালোলাগা ও প্রশান্তি অনুভব করেন তিনি। আর সে জন্যই তিনি ইসলামের ছায়াতলে চলে আসেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top