• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাংলাদেশকে কি এবার তবে ডাকছে ইংল্যান্ড

শাকিল খান | প্রকাশিত: ৭ জুন ২০২৩, ২০:০১

ছবি: সংগৃহীত

কদিন আগে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে সংবাদ সম্মেলনে একধরনের আক্ষেপই ঝরেছিল তামিম ইকবালের কণ্ঠে। তামিমের আক্ষেপটা ইংল্যান্ডে শেষ ম্যাচ খেলে ফেলা নিয়ে। তবে ক্যারিয়ারের গোধূলিতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক হয়তো আরেকটা সুযোগ পেলেও পেতে পারেন। 

সবশেষ ২০১০ সালে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। এরপর এক যুগ পেরিয়ে গেলেও দেশটিতে আর টেস্ট খেলার আমন্ত্রণ পায়নি টাইগাররা। নতুন প্রকাশিত ২০২৩-২৭ এফটিপি সফরসূচিতেও সাকিব-তামিমদের ইংল্যান্ডে কোনো সিরিজ নেই। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, ইংল্যান্ডে টেস্ট খেলার আমন্ত্রণ পেতে যাচ্ছে বাংলাদেশ।

ব্রিটিশ দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’ জানিয়েছে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বাংলাদেশকে তাদের মাটিতে টেস্ট খেলাতে চায়। ২০২৪ কিংবা ২০২৫ সালের যেকোনো সময় এই টেস্ট অনুষ্ঠিত হতে পারে। ফলে ইংলিশ কন্ডিশনে টাইগারদের টেস্ট খেলার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে বলাই যায়।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘এখানে যখন ইসিবির সিইও এবং এমডি এসেছিলেন, তাঁরা তখন বলেছিলেন, এই ব্যাপার (বাংলাদেশ দলের ইংল্যান্ড সফর) নিয়ে তাঁরা আলাপ করবেন। এখনো এর মধ্যে আছে। আনুষ্ঠানিকভাবে তাঁরা আমাদের কিছু জানাননি।’

আগামী ২০২৪ ও ২০২৫ সালে ঘরের মাঠে ইংল্যান্ড পাঁচটি করে টেস্ট খেলবে। এই দুই বছর খুব সহজেই আরও একটি করে টেস্ট ম্যাচ আয়োজনের সুযোগ পাবে বলে মনে করছে ইসিবি। আর এই বাড়তি একটি টেস্ট ইংল্যান্ড খেলতে চায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top