• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি!

রাশেদ রাসেল | প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪, ১০:৫১

ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। আর ফুটবলাররা যেনো লাখো কোটি ভক্তের হৃদয়ে গেঁথে আছে।

সর্বকালের সেরা ফুটবলার কে? একটা সময় তর্ক হতো পেলে আর ম্যারাডোনাকে নিয়ে। তবে সেই তর্ক এখন হয় লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে।

এবার ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল সর্বকালের সেরা ৫০ ফুটবলারের একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে শীর্ষ দশে পেলে, ম্যারাডোনা, মেসি, রোনালদো আছেন। কিন্তু সকলের শীর্ষে কে?

স্বাভাবিক ভাবেই সকলের শীর্ষে আর্জেন্টাইন ক্ষুদে যাদুকর লিওনেল মেসি। ক্যারিয়ারে কি জেতেন নি তিনি? অধরা বিশ্বকাপ থেকে শুরু করে কোপা আমেরিকা আর ক্লাবের হয়ে সকল শিরোপা। সর্বোচ্চ আটবার বিশ্বসেরা ফুটবলার ব্যালন ডিঅর এর খেতাব। এক পরিপূর্ণ ফুটবল ক্যারিয়ারের মালিক তিনি।

আর মেসির পরের অবস্থানেই রয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি তিনবারের ফুটবল বিশ্বকাপ জয়ী তারকা পেলে। পেলে বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনবার বিশ্বকাপ জিতেছেন।

এই তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন মেসির স্বদেশী আরেক বিশ্বকাপ জয়ী তারকা ডিয়েগো ম্যারাডোনা। ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে সকলের চোখ ফাঁকি দিয়ে হাতে দিয়ে তার সেই বিখ্যাত ‘হ্যান্ড অব গড’ খ্যাত গোলটি করেন। এই গোলটি বিশ্বকাপের সর্বকালের অন্যতম সেরা গোল।  

এছাড়া শীর্ষ ১০ এ জায়গা করে নেওয়া বাকিরা হলেন- ইয়োহান ক্রুইফ (চতুর্থ), জিনেদিন জিদান (পঞ্চম), ডি স্টেফানো (ষষ্ঠ), রোনালদো নাজারিও (সপ্তম), গারিঞ্চা (অষ্টম), জিকো (নবম), ক্রিশ্চিয়ানো রোনালদো (দশম)।

তবে এই তালিকার কোথাও জায়গা হয়নি ব্রাজিলিয়ান তারকা নেইমারের।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top