• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রথমবারের মতো মুখোমুখি বৈঠকে কোয়াড

নিজস্ব ডেস্ক | প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৩

প্রথমবারের মতো মুখোমুখি বৈঠকে কোয়াড

যুক্তরাষ্ট্র, ভারত, জাপান ও অস্ট্রেলিয়া এই চারটি দেশের সমন্বয়ে গঠিত কোয়াড জোট। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ওয়াশিংটনে প্রথমবারের মতো মুখোমুখি বৈঠকে বসতে যাচ্ছে কোয়াড।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, ধারণা করা হচ্ছে কোয়াড বৈঠকে নেতাদের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চীনের বিষয়ে আলোচনা করবেন। প্রাক্তন ভারতীয় কূটনীতিক জিতেন্দ্র নাথ মিশ্র মনে করেন, ভারতের কিছু কঠিন বিষয় উপস্থাপন করতে হবে।

এতদিন এই জোটের সব বৈঠক ভার্চুয়ালি হয়েছে। প্রথম মুখোমুখি বৈঠকে জলবায়ু পরিবর্তন, সাইবার নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন এবং ফাইভজি অবকাঠামোর মতো উদীয়মান প্রযুক্তির ভাগাভাগি নিয়ে কোয়াড গভীর সহযোগিতার ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top