• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গোতাবায়ার ভিসার মেয়াদ বাড়লো আরও ১৪ দিন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৪:৫১

গোতাবায়ার ভিসার মেয়াদ বাড়লো আরও ১৪ দিন

শ্রীলঙ্কার সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসেকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দিয়েছিল সিঙ্গাপুর। এবার সেটির মেয়াদ আরও দুই সপ্তাহ অর্থাৎ ১৪ দিন বাড়িয়েছে দেশটি।

স্ট্রেইটস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, গোতাবায়ার স্বল্পমেয়াদি ভিজিট পাস, যা তিনি দুই সপ্তাহ আগে ব্যক্তিগত সফরে আসার সময় জারি করা হয় সেটি আরও ১৪ দিন বাড়ানো হয়েছে।

শ্রীলঙ্কার বর্তমান মন্ত্রিসভার মুখপাত্র বান্দুলা গুনেওয়ারদেনা মঙ্গলবার (২৬ জুলাই) জানান যে, শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে সিঙ্গাপুর থেকে দেশে ফিরবেন। তার এমন বক্তব্যের পরই জানা গেলো তার ভিসার মেয়াদ বাড়ানোর খবর।

শ্রীলঙ্কার মন্ত্রিসভার ওই মুখপাত্র আরও বলেন, গোতাবায়া সঠিক চ্যানেলের মাধ্যমে সিঙ্গাপুরে গেছেন। তিনি লুকিয়ে নেই।

এদিকে, ব্লুমবার্গ নিউজ এজেন্সি জানিয়েছে, শ্রীলঙ্কার আরেক সরকারি কর্মকর্তা যিনি নাম পরিচয় প্রকাশ না করার শর্তে বলেন, গোতাবায়া যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরতে চেয়েছিলেন এবং রাজধানী কলম্বোর উপকণ্ঠে তার ব্যক্তিগত বাসভবনে উঠতে চেয়েছিলেন।

গত ১৪ জুলাই ৭৩ বছর বয়সী গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপ থেকে সৌদি আরবের একটি ফ্লাইটে চাঙ্গি বিমানবন্দরে নামার পর তাকে ১৪ দিনের ভিজিট পাস দেওয়া হয়।

সরকারবিরোধী তুমুল বিক্ষোভের মুখে গত ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোতাবায়া। এরপর সিঙ্গাপুরে গিয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। গোতাবায়ার সিঙ্গাপুরে প্রবেশের পর দেশটির অভিবাসন কর্তৃপক্ষ জানায়, তিনি ব্যক্তিগত সফরে গেছেন।

দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ আরও জানায়, সিঙ্গাপুরে অবতরণের পর গোতাবায়াকে একটি স্বল্পমেয়াদি ভিজিট পাস (এসটিভিপি) দেওয়া হয়। শ্রীলঙ্কা থেকে যারা ‘সোশ্যাল ভিজিট’-এর আওতায় সেখানে যান তাদের সাধারণত সর্বোচ্চ ৩০ দিনের জন্য এসটিভিপি ভিসা দেওয়া হয়। এরপরও যাদের সিঙ্গাপুরে অবস্থান করতে হবে, তারা এসটিভিপি ভিসার মেয়াদ বাড়াতে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন।

সূত্র: কলম্বো গেজেট

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top