• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রুশ আবাসিক এলাকায় যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৩, বেঁচে গেলেন পাইলট

রায়হান রাজীব | প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২, ০৩:৩৫

বিধ্বস্ত যুদ্ধবিমান

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ইয়েস্ক শহরে আবাসিক এলাকায় যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে তিন শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫ জন। খবর বিবিসির।

গতকাল সোমবার সন্ধ্যার এ ঘটনা সম্পর্কে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, একটি এসইউ-৩৪ বোমারু বিমানের প্রশিক্ষণকালে ইঞ্জিনে আগুন ধরে যায়। তবে বিধ্বস্ত হওয়ার আগেই পাইলটরা বের হয়ে যেতে পেরেছেন।

একটি ভিডিওতে দেখা যায়, স্থানীয়রা মাটিতে পড়ে থাকা একজন পাইলটকে সাহায্য করছেন। তার পেছনে প্যারাসুট পড়ে রয়েছে।

মন্ত্রণালয় বলছে, উড্ডয়নের সময় একটি ইঞ্জিনে আগুন লেগে যাওয়ায় বিমানটি আবাসিক এলাকায় ভূপাতিত হয় এবং ট্যাংকে থাকা জ্বালানিতে আগুন ধরে যায়।

বিমান বিধ্বস্ত হওয়ার পর একটি অ্যাপার্টমেন্ট ব্লকে আগুন লেগে যায় ৷ ৯ তলা ওই ভবন থেকে ৬৪ জনকে উদ্ধার করা হয়ে। কাছের একটি স্কুল থেকেও সবাইকে সরিয়ে নেয়া হয়।

স্থানীয় গণমাধ্যম বলছে, বহুতল ভবনের পাঁচটি তলা আগুনে ভস্মীভূত হয়ে গেছে।

আগুন অ্যাপার্টমেন্ট ভবনের প্রথম পাঁচ তলার ২০০০ মিটার স্কয়ারজুড়ে ছড়িয়ে পড়ে। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং ভবনটি পরীক্ষা করে দেখা হয়।

রাশিয়ার সহকারী স্বাস্থ্যমন্ত্রী অ্যালেক্সি কুজনিয়েৎসভ সাংবাদিকদের জানিয়েছেন, সর্বশেষ তথ্যানুযায়ী এ ঘটনায় ৩ শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন।

আহততের মধ্যে চারজনকে ক্রাসনাদোর আঞ্চলিক হাসপাতালে পাঠানো হয়েছে এবং বাকিদের ইয়েস্ক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপে তল্লাশি শেষ করেছে এবং এ সময় ৬৮ জনকে জীবিত উদ্ধার করেছে ও ৩৬০ জনকে সরিয়ে নিতে সক্ষম হয়েছে বলে মন্ত্রণালয়টি জানিয়েছে।

দক্ষিণ ইউক্রেনের রুশ-অধিকৃত অঞ্চলের বিপরীতে অবস্থিত ইয়েস্ক আজভ সাগর দ্বারা বিচ্ছিন্ন। শহরটি রুশ নৌ বিমান চলাচলের জন্য একটি প্রধান প্রশিক্ষণকেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

ক্রেমলিন থেকে দেশটির জাতীয় ও আঞ্চলিক কর্তৃপক্ষকে অগ্নিকাণ্ডের শিকারদের জন্য প্রয়োজনীয় সব ধরনের সহায়তার নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া সরকারী কর্মকর্তাদের একটি দলকে সেখানে পাঠানো হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top