• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফ গ্রেপ্তার

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০, ২২:৪৪

ছবি: খাজা আসিফ

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফকে দুর্নীত অভিযোগে গ্রেপ্তার করেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি)। এদিকে খাজা আসিফকে রাজনৈতিক কারণেই গ্রেপ্তার করা হয়েছে বলে দাবী বিরোধীদের।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দলীয় কার্যালয়ে একটি বৈঠক থেকে বের হওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়।

এনএবি'র জানায়, আসিফের আয়ের সঙ্গে সম্পত্তির সামঞ্জস্য না থাকায় এবং কোথা থেকে এত সম্পত্তি অর্জন করেছেন তার হিসাব দিতে না পারায় গ্রেফতার করা হয়েছে।

এনএবি’র প্রেস বিবৃতিতে আরো জানানো হয়, ১৯৯১ সালে খাজা আসিফের মোট সম্পত্তি ছিল পাঁচ দশমিক এক মিলিয়ন পাকিস্তানি রুপি। ২০১৮ সালে তা বেড়ে দাঁড়াল ২২১ মিলিয়ন। এত অর্থ কো থেকে এল তার কাছে? তার হিসাব তিনি দিতে পারেননি।

যদিও আসিফ এর আগে দাবি করেছিলেন, আরব আমিরাতের একটি সংস্থায় কাজ করতেন। আর সেখান থেকে এই পরিমাণ সম্পত্তি হয়েছে তার। অথচ সে সময় তিনি দেশেই ছিলেন। ওই কোম্পানির কাগজ তিনি জাল করেছেন।

এদিকে টুইটে নওয়াজ শরীফ অভিযোগ করে জানান, ইমরান খানের সরকার বিরোধীদের বিরুদ্ধে দমনমূলক আচরণ করছে। আসিফের নিঃশর্ত মুক্তি চেয়েছেন নওয়াজ শরীফ। যদিও তার বিরুদ্ধেও শাস্তির খাঁড়া ঝুলছে।

বিশেষজ্ঞরা জানান, আসিফকে গ্রেফতার করায় ইমরান খানের ওপর বিরোধীদের চাপ আরো বাড়বে পারে।

প্রসঙ্গত, খাজা আসিফ ১৯৯১ সালে প্রথমবার পাকিস্তান সরকারের মন্ত্রিত্ব হন। এরপর তিনি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের আমলের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি নওয়াজ শরীফের অবর্তমানে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন।
নওয়াজ শরীফের অবর্তমানে দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন খাজা আসিফ।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top