• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দুবাইতে মদের ওপর ৩০ শতাংশ ভ্যাট বাতিল

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২৩, ০৫:৫৮

দুবাই শহর

দুবাইয়ে মদপান আরও সহজ হলো। পর্যটকদের আকৃষ্ট করতে মদের ওপর ৩০ শতাংশ ভ্যাট বাতিল করেছে সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম শহরটি। ফলে এখন থেকে শহরটিতে মদপানে কোনো পর্যটককে আর ৩০ শতাংশ ভ্যাট দিতে হবে না। এছাড়া, বাতিল করা হয়েছে ব্যক্তিগত বারের লাইসেন্স ফিও।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দুবাই মেরিটাইম অ্যান্ড মার্কেনটাইল ইন্টারন্যাশল (এমএমআই) কোম্পানিসহ আফ্রিকা ও পশ্চিমা বেশকিছু কোম্পানি ভোক্তাদের জন্য নতুন আইনটি বাস্তবায়ন করবে।

আরও পড়ুন : বাইশে সড়কে ঝরেছে ৯ হাজার ৯৫১ প্রাণ

এমএমআই’র একজন মুখপাত বার্তা সংস্থা এপিকে বলেন, আমরা দুবাইতে ১০০ বছর আগে আমাদের কার্যক্রম শুরু করি। এখানে ব্যবসা যেমন সহজ তেমনি কঠিনও। কারণ এখানে সবকিছু অন্তর্ভুক্ত।

ঐতিহাসিকভাবে দুবাই পর্যটকদের আকৃষ্ট করার জন্য অনেক বিধি-নিষেধের ওপর শিথিলতা আরোপ করেছে। ফলে এখানে অন্যান্য মুসলিম দেশগুলোর তুলনায় স্বাধীনভাবে চলাফেরা করা যায়।

দুবাইয়ে যারা অমুসলিম, তাদের মদপানের জন্য সর্বনিম্ন বয়স ২১ বছর হতে হবে। এ ছাড়া, মদপানের লাইসেন্স সঙ্গে থাকতে হবে। যেটি পুলিশ দিয়ে থাকে। কার্ড ছাড়া বার ও নাইটক্লাবে গিয়ে মদপান করলে জরিমানার মুখোমুখি হয় ক্রেতাদের।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top