• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাকিস্তানের বেলুচিস্তানে বাজারে বিস্ফোরণে নিহত চার, আহত ১৪

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১৯

পাকিস্তানের বেলুচিস্তানে বোমা বিস্ফোরণ

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি বাজারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চার জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে বেলুচিস্তানের বারখানের রাখানি বাজারে বিস্ফোরণ ও হতাহতের ওই ঘটনা ঘটে।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, বারখান স্টেশন হাউস অফিসার (এসএইচও) সাজ্জাদ আফজাল বিস্ফোণের নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতদের নিকটস্থ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং তদন্তের জন্য এলাকাটিকে ঘিরে রেখেছে।

এদিকে বারখানের জেলা প্রশাসক আবদুল্লাহ খোসো বলেন, একটি মোটরসাইকেলে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের পর হতাহতের এ ঘটনা ঘটে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে রক্তাক্ত আহত ব্যক্তিদের উদ্ধারে তৎপরতা চালাতে দেখা যায় স্বেচ্ছাসেবকদের। বিস্ফোরণের কথিত স্থানেও ভিড় জড়ো হতে দেখা যাচ্ছে ভিডিওগুলোতে। এ ছাড়া রাস্তার ধারে ছিন্নভিন্ন মোটরসাইকেল ও পোড়া শাক-সবজিও দেখা যায়। যদিও এসব ভিডিও তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো এই বিস্ফোরণের নিন্দা জানিয়েছেন এবং দোষীদের গ্রেপ্তারের জন্য সম্ভাব্য সকল পদক্ষেপ নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, যারা নিরপরাধ মানুষের রক্তপাত করেছে তারা মানবতার শত্রু।

গত বছরের ২৫ ডিসেম্বর বেলুচিস্তানের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় একজন ক্যাপ্টেনসহ নিরাপত্তা বাহিনীর ছয় সদস্য প্রাণ হারাণ। সম্প্রতি পাকিস্তানে এ ধরনের হালার ঘটনা বেড়েছে।

সম্প্রতি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশওয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ব্যাপক হতাহত হয়। এতে প্রাণহানির সংখ্যা ১০০ ছাড়িয়ে যায়।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top