• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যুক্তরাষ্ট্রে তরুণীর গুলিতে তিন শিশুসহ নিহত ৬

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১৮:৫২

যুক্তরাষ্ট্রে স্কুলে ঢুকে গুলি

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে একটি স্কুলে ঢুকে গুলি চালিয়ে তিন শিশুসহ ছয়জনকে হত্যা করেছে এক বন্দুকধারী। অঙ্গরাজ্যের নাশভিল শহরে স্থানীয় সময় সোমবার সকালে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে সিএনএন।

হামলাকারী হিসেবে যাকে চিহ্নিত করা হয়েছে ২৮ বছরের ওই তরুণী এই স্কুলেরই সাবেক শিক্ষার্থী। পুলিশের গুলিতে তারও মৃত্যু হয়েছে। স্কুলে নিহত তিনজনের বয়স ৯ বছরের মতো। বাকি তিনজন প্রাপ্তবয়স্ক।

নাশভিলের পুলিশপ্রধান জন ড্রেক সাংবাদিকদের জানান, তাৎক্ষণিকভাবে হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। তবে সন্দেহভাজন ওই হামলাকারী স্কুল ভবনটির প্রবেশপথসহ বিস্তারিত মানচিত্র এঁকেছিলেন। এ ছাড়া তিনি একটি ‘ইশতেহার’ ও অন্যান্য লেখা রেখে গেছেন। তদন্তকারীরা এগুলো এখন তদন্ত করছেন।

ড্রেক বলেন, হামলাকারীর নাম অড্রে এলিজাবেথ হেল। তিনি নাশভিলের বাসিন্দা এবং তার সর্বনাম নারীর হলেও তিনি মূলত হিজড়া ছিলেন। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি তিনি।

সোমবার সন্ধ্যার দিকে এক সংবাদ সম্মেলনে ড্রেক বলেন, ঠিক কী কারণে এই বন্দুক হামলার ঘটনা ঘটেছে, তা পুলিশ খতিয়ে দেখছে এবং যত দ্রুত সম্ভব পুলিশ তা উদ্ঘাটন করবে। এই বন্দুকধারীর নামে আগে কোনো অপরাধের রেকর্ড নেই।

এনবিসি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ড্রেক বলেন, তদন্তকারীরা ধারণা করছেন, হেলের কিশোর বয়সে স্কুলটিতে যাওয়ার সময় কোনো অসন্তোষ থেকে এ হামলার ঘটনা ঘটে থাকতে পারে। তবে এই অসন্তোষ স্কুলটির খ্রিষ্টান পরিচয় বা হামলাকারীর হিজড়া পরিচয় নিয়ে কোনো জটিলতা থেকে কিনা, তা স্পষ্ট করেননি এই পুলিশ কর্মকর্তা।

স্থানীয় মনরো ক্যারেল জুনিয়র চিলড্রেন হাসপাতালের মুখপাত্র জন হোসের জানিয়েছেন, গুলিতে স্কুলের তিনজন কর্মী নিহত হয়েছেন। আর তিনজন শিক্ষার্থীকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করা হয়।

গুলির ঘটনাটি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে বলে জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব জেন পিয়েরে। তিনি বলেন, স্কুলে গুলির ঘটনা তদন্তে স্থানীয় কর্মকর্তা ও বিচার বিভাগের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে বাইডেন প্রশাসন।

যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে প্রায়ই গুলিবর্ষণ হয়ে থাকে। এমনকি গত বছর টেক্সাসের একটি স্কুলে হামলায় ১৯ শিক্ষার্থী ও দুই শিক্ষক নিহত হয়েছিলেন। গত ফেব্রুয়ারিতে মিশিগান রাজ্যে হামলায় তিন ছাত্র নিহত ও আরো পাঁচজন আহত হয়। চলতি বছর যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত গুলিবর্ষণের অন্তত ১২৮টি ঘটনা ঘটেছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top