• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইসলামাবাদে ১৪৪ ধারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তার

রাজিউর রাহমান | প্রকাশিত: ৯ মে ২০২৩, ২২:৪৭

ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়, আধা সামরিক বাহিনী পাক রেঞ্জার্স তাকে গ্রেপ্তার করে। একটি কালো রঙের গাড়িতে নিয়ে যান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছে। ইমরান তার নামে দায়ের করা কয়েকটি মামলায় জামিন নিতে আজ আদালতে হাজির হয়েছিলেন।

ইমরান খানকে গ্রেপ্তারের এই ঘটনার পরপরই ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক, স্বরাষ্ট্রসচিব এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে তলব করেছেন।

সাবেক এই প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের পেছনে কারা আছেন এবং কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে, তা অবিলম্বে হাইকোর্টকে জানানোর নির্দেশ দিয়েছেন তিনি। আমির ফারুক বলেছেন, এই ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে, এমনকি সেটা যদি মন্ত্রীদের বিরুদ্ধেও হয়।

দেশটির আরেক সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করেছে পাক রেঞ্জার্স।

পিটিআইয়ের সহসভাপতি ফাওয়াদ চৌধুরী এক টুইটার পোস্টে বলেছেন, ‘ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে আজ মঙ্গলবার বিকেলে আধা সামরিক বাহিনী ইমরান খানকে গ্রেপ্তার করেছে।’ পিটিআইয়ের আইনজীবীরা এ সময় নির্যাতনের শিকার হয়েছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

ফাওয়াদ চৌধুরী আরও বলেন, ইমরান খানের গাড়ি ঘেরাও করে জোর করে ইমরানকে তুলে নিয়ে গেছে পাকিস্তানের আধাসামরিক বাহিনী। তাঁর আইনজীবী ফয়সাল চৌধুরীরও হামলার শিকার হয়েছেন।

পিটিআই নেতা আজহার মাশওয়ানি বলেছেন, ইমরান খানকে আদালতের ভেতর থেকে আধাসামরিক বাহিনী ‘তুলে নিয়ে গেছে’। দলের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে বলেও জানান তিনি। এ ঘটনায় দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।  




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top