• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনে ত্রাণ বিতরণ কেন্দ্রে রাশিয়ার হামলায় নিহত ৭

রাজিউর রাহমান | প্রকাশিত: ১১ জুলাই ২০২৩, ১৭:৪৭

ছবি: সংগৃহীত

ইউক্রেনের দক্ষিণপশ্চিমাঞ্চলে এক ত্রাণ বিতরণ কেন্দ্রে হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। ওই হামলায় নিহত হয়েছেন ৭ জন। ইউক্রেনীয় কর্মকর্তা জানিয়েছেন, পূর্বে রাশিয়ার গোলাগুলিতে আরও দুইজন নিহত হয়েছেন।

ইউক্রেনের জাপোরিজিয়া অঞ্চলের গভর্নর ইউরি মালাশকো বলেছেন, ছোট শহর ওরিখিভে মানবিক সহায়তা বিতরণ কেন্দ্র হিসেবে ব্যবহার করা একটি স্কুল ভবনে রোববার হামলা চালিয়েছে রাশিয়া।

মালাশকো এই হামলাকে ‘যুদ্ধাপরাধ’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, তারা আবাসিক এলাকায় একটি মানবিক সহায়তা বিতরণের জায়গায় আঘাত করেছিল। ঘটনাস্থলেই চারজন মারা যান। তাদের মধ্যে তিনজন ৪৩, ৪৫ ও ৪৭ বছর বয়সি নারী এবং একজন ৪৭ বছর বয়সি পুরুষ। 

ইউক্রেনের জরুরি পরিষেবা সোমবার জানিয়েছে, উদ্ধারকারীরা ধ্বংসস্তূপের নিচ থেকে তিনজনের মরদেহ বের করেছে। মৃতের সংখ্যা বেড়ে সাত হয়েছে। মালাশকো বলেন, হামলায় আহত ১১ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইউক্রেনের জেনারেল প্রসিকিউটর অফিস জানিয়েছে, ঘটনাটি যুদ্ধাপরাধ হিসেবে তদন্ত করা হচ্ছে।প্রসিকিউটরের কার্যালয় আরও বলেছে, সোমবার দোনেৎস্ক অঞ্চলের হোস্ট্রে গ্রাম এবং আভিভকা শহরে রাশিয়ার গোলাবর্ষণে দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছেন।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫০০ এর বেশি দিন ধরে চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top