• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩৬ জন নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২ এপ্রিল ২০২১, ১৮:২৫

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় অন্তত ৩৬ জন নিহত

তাইওয়ানে একটি টানেলের ভেতর ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৩৬ নিহত ও অন্তত ৭২ জন আহত হয়েছেন। তবে বেশি ক্ষতিগ্রস্ত বগিগুলোতে উদ্ধারকাজ এখনও শেষ হয়নি। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রয়টার্স।

স্থানীয় দমকল বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ট্রেনটি তাইতুং যাওয়ার পথে পূর্ব উপকূলীয় হুয়ালিয়েন শহরের সামান্য উত্তরে একটি টানেলের ভেতর লাইনচ্যুত হয়।

দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। গুরুতর বেশ কয়েকজনসহ আহত অন্তত ৬০ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রেনটিতে প্রায় ৩৫০ জন আরোহী ছিলেন। ভুক্তভোগীদের উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

দমকল বিভাগের বিবৃতিতে আরও বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত ট্রেনটির প্রথম চারটি বগি থেকে ৮০ থেকে ১০০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে পঞ্চম থেকে অষ্টম বগিগুলো ‘বিকৃত’ হয়ে গেছে এবং সেগুলোতে পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top