• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩২

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২১, ২৩:২৮

আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩২

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণে অন্তত ৩২ জন নিহত হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে আল-জাজিরা।

প্রদেশটির এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার দুপুরে কান্দাহারের সবচেয়ে বড় শিয়া মসজিদ বিবি ফাতিমাতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তাৎক্ষনিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে তালেবান কর্তৃপক্ষের ধারণা, এই হামলার জন্য দায়ী আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসের আফগানিস্তান শাখা আইএসকে।

এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি তিনটি বোমা বিস্ফোরণের শব্দ শুনেছেন। এর একটি মসজিদের প্রধান ফটকে, দ্বিতীয়টি দক্ষিণ প্রান্তে এবং তৃতীয়টি অজু করার স্থানে। হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালে হতাহতদের দিয়ে পূর্ণ। প্রতিমুহূর্তে হতাহতদের নিয়ে আসা হচ্ছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে ৮ অক্টোবর দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশ কুন্দুজের একটি শিয়া মসজিদে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলা হয়েছিল। ওই হামলায় নিহত হয়েছিলেন ৪৬ জন।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top