• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪, ১৪:৩৬

ছবি: সংগৃহীত

দেশের অধিকাংশ জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ কমার কোনো আভাস দিচ্ছে না আবহাওয়ার অধিদফতর। এরমধ্যে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। কিন্তু এই ছুটি আরও বাড়বে কী না, সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি প্রশাসন।

তবে চলমান তাপপ্রবাহ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কি না সে বিষয়ে আগামী শনিবারের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সচিবালায়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে কি না, এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, তাপমাত্রার কথা বলা যায় না। আপ-ডাউন হয়। আমাদের দুদিন (শুক্র ও শনিবার) বন্ধ আছে, আমরা একটু দেখি। দেখে তারপর আমরা সিদ্ধান্ত নেবো।

তিনি বলেন, আবহাওয়া অধিদফতর বলেছে যে তাপমাত্রা বাড়তে পারে। কিন্তু আমাদের মন্ত্রী মহোদয় বিদেশে আছেন। উনি কালকেই (শুক্রবার) বোধহয় ফিরবেন, তিনি ফেরার পর আমরা সিদ্ধান্ত নেবো।
 
তবে বিকল্প পরিকল্পনা প্রসঙ্গে এক প্রশ্নে শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, অনলাইন তো আছে, সেটা আমরা পরে দেখবো। গ্রাম পর্যায়ে স্কুল আছে, তারা অনলাইনে অভ্যস্ত না। অতএব সবকিছু চিন্তা করেই আমাদের কাজ করতে হবে। 
 
প্রতিমন্ত্রী বলেন, আমরা শুক্র বা শনিবারের মধ্যে সিদ্ধান্ত নিয়ে নেবো। দুদিনের মধ্যে আমরা সিদ্ধান্ত নিতে চাই। আমরা আপনাদের সিদ্ধান্ত জানিয়ে দেবো।


বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top