বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


উন্মুক্ত সুন্দরবনে নেই পর্যটক

খুলনা থেকে | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২১, ২০:২৫

উন্মুক্ত সুন্দরবনে নেই পর্যটক

অবশেষে বুধবার (১ সেপ্টেম্বর) থেকে পর্যটকদের জন্য সুন্দরবন উন্মুক্ত করে দেয়া হয়েছে। ফলে এখন থেকে সুন্দরবন ভ্রমণে যেতে পারবেন পর্যটকরা। তবে ভ্রমণ পিপাসুদের জন্য পর্যটনের সবগুলো স্পটই খুলে দেয়া হলেও এদিন দুপুর পর্যন্ত সুন্দরবনে প্রবেশের জন্য কেউ আবেদন করেননি।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মো. মহসিন সংবাদমাধ্যমকে জানান, করোনার কারণে সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও আজ থেকে তা তুলে নেয়া হয়েছে। একই সঙ্গে সুন্দরবনের বনজ সম্পদ আহরণের জন্যও পাশ পারমিট দেয়া হবে।

তিনি আরও জানান, সুন্দরবনের করমজল, কটকা, কচিখালী, হরবাড়িয়া, হিরেনপয়েন্ট, দুবলা, ও নীলকমলসহ সমুদ্র তীরবর্তী এবং বনাঞ্চলের বিভিন্ন স্থানে লঞ্চ, ট্যুরবোট, ট্রলার, ও বিভিন্ন নৌযান চড়ে যেতে পারবেন দর্শনার্থীরা।

উল্লেখ্য, গত বছরের ২৫ মার্চ থেকে সুন্দরবনের পর্যটকদের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। তবে গত রোববার (২৯ আগস্ট) বিকেলে বন বিভাগের এক সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় সুন্দরবনে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top