• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিলি স্থলবন্দরে রাজস্ব আদায় ১৮৯ কোটি টাকা

হিলি থেকে | প্রকাশিত: ২ জানুয়ারী ২০২২, ০৩:৩৯

হিলি স্থলবন্দরে রাজস্ব আদায় ১৮৯ কোটি টাকা

দিনাজপুরের হিলি স্থলবন্দরে চলতি ২০২১-২২ অর্থ বছরের গেল ৬ মাসে রাজস্ব আদায় হয়েছে ১৮৯ কোটি ২০ লাখ টাকা। রাজস্ব বোর্ডের (এনবিআর) বেঁধে দেওয়া রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ২২৭ কোটি ৮২ লাখ টাকা। এই বন্দরে রয়েছে রাজস্ব ঘাটতি। রাজস্ব বাড়ানোর লক্ষে কাজ করে যাচ্ছে এখানকার কাস্টমস।

শনিবার (১ জানুয়ারি) সকালে বিষয়টি জানিয়েছেন হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নুরুল আলম খান বলেন, চলতি ২০২১-২২ অর্থ বছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিলো ২২৭ কোটি ৮২ লাখ টাকা, আদায় হয়েছে ১৮৯ কোটি ২০ লাখ টাকা। হিলি স্থলবন্দরে সরকারি রাজস্ব বাড়ানোর লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। এই বন্দরে ব্যবসায়ীদের সকল প্রকার সুযোগ-সুবিধা নিশ্চিত করেছি। আশা করছি নতুন বছরের শুরু থেকে এ বন্দরের রাজস্ব বাড়বে।

এদিকে হিলি কাস্টমস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থ বছরের জুলাই মাসে হিলি কাস্টমসে রাজস্ব আদায় হয়েছে ৩৩ কোটি ৫৮ লাখ টাকা। আগস্ট মাসে রাজস্ব আদায় হয়েছে ২৬ কোটি ৬৯ লাখ টাকা। সেপ্টেম্বরে আদায় হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ টাকা। অক্টোবর মাসে আদায় হয়েছে ৩৪ কোটি ৩১ লাখ টাকা। নভেম্বরে আদায় হয়েছে ৩২ কোটি ৫৪ লাখ টাকা। এবং ডিসেম্বর মাসে ২৬ কোটি ৮৯ লাখ টাকা আদায় হয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top