• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লক্ষ্মীপুরে ইউএনও পরিচয়ে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

লক্ষ্মীপুর থেকে | প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০২২, ০৪:৫২

লক্ষ্মীপুরে ইউএনও পরিচয়ে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

লক্ষ্মীপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিচয় দিয়ে ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে বেশ কয়েকজন ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করেছে একটি প্রতারকচক্র। চক্রটি কৌশলে স্থানীয় ৩টি হোটেল মালিকসহ বেশ কয়েকজন ব্যাবসায়ীর কাছে ৫০ থেকে ৭০ হাজার টাকা করে চাঁদা দাবি করে আসছে।

এসব ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যার পরে ভবানীগঞ্জ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা আরিফুর রহমান বাবু সদরের ইউএনও কথা বলবে বলে জানায়। পরে তার ব্যবহৃত ফোন থেকে ইউএনও পরিচয় দিয়ে বলা হচ্ছে, আমি উপজেলা নির্বাহী অফিসার ইউএনও স্যার বলছিলাম, কারো কাছে বলা যাবেনা কারো কাছে শেয়ার করা যাবেনা, আমি এখন মবিল কোর্ট (মোবাইল কোর্ট) পরিচালনা করবো। করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারি নির্দেশনায় এ অভিযান চলবে। প্রত্যেকটা দোকানে দুই থেকে আড়াইলাখ টাকা জরিমানা ও তিন মাসের জেল দেয়া হবে। সাংবাদিক, র‌্যাব বিজিবি ও সেনাবাহিনী চলে আসছে এখন আমি গাড়ী নিয়ে বের হবো। আপনার বিষয়টি নিয়ে স্যানেটারি ইন্সপেক্টরের অনুরোধ আছে বিধায় ইউনিয়ন ডিজটাল সেন্টারের উদ্যেক্তাকে পাঠিয়ে আপনার মুঠোফোন নাম্বার নেয়া হয়েছে। তাই আপনার দোকানে যাবোনা জরিমানা করা হবেনা। কি করতে হবে ব্যবসায়ীর এমন প্রতি উত্তরে ৫০ হাজার টাকা দাবী করে এ প্রতারক বলেন সরকার অনুমোদিত সাইন বোর্ড ব্যবহার করতে পারবেন। ফোন কল পেয়ে তিন ব্যবসায়ী আতঙ্কিত হয়ে পড়েন। বারবার কল আসলে সন্দেহ হয় তাদের। পরে গণমাধ্যমের কাছে এসে ঘটনার প্রতিকার চায় তারা। এনিয়ে ভুক্তভোগী ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন।

জেলা বণিক সমিতির সভাপতি একে এম সালাহ উদ্দিন টিপু জানান, ইউএনও পরিচয়ে ব্যবসায়ীদের কাছে টাকা চেয়ে সরকার ও প্রশাসনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে একটি চক্র। অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান সমিতির এ নেতা।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান হোসেন জানান, উপজেলা নির্বাহী অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছে চাঁদা দাবীর বিষয়ে অবহিত হয়েছি। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় প্রতারকচক্রকে গ্রেফতারের চেষ্টা চলছে। কোন ধরণের অনৈতিক লেনদেন না করতে জনগনকে সচেতন থাকার আহবান জানিয়েছেন এ কর্মকর্তা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top