• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাঘাইছড়িতে আগুনে ৭০ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৪:০৯

বাঘাইছড়িতে আগুনে ৭০ দোকান পুড়ে ছাই

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৭০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বাজারের একটি দোকানে হঠাৎ আগুন দেখতে পান তারা। দোকানটিতে গ্যাসের চুলা মেরামত ও গ্যাসের সিলিন্ডার বিক্রি করা হতো। আগুন মুহূর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে।

দিঘীনালা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত লিডার মো. নূরনবী বলেন, তিনটি ইউনিটের প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। আমাদের খবর পেতে এবং পাশের উপজেলা থেকে আসতে সময় লেগেছে। এছাড়া এখানে অপরিকল্পিতভাবে দাহ্য পদার্থ ও গ্যাস মজুত করায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার বলেন, বেলা ১১টার দিকে আমরা খবর পাই দুরছড়ি বাজারে আগুন লেগেছে। পরে আমরা পাশের দিঘীনালা উপজেলার ফায়ার সার্ভিস টিমকে খবর পাঠাই। তারা এসে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আমরা প্রাথমিকভাবে জেনেছি, বাজারের একটি দোকানে তেল, মোবিল, গ্যাস সিলিন্ডার ও গ্যাসের চুলা বিক্রি করা হয়। সেখানে সকালে গ্যাসের চুলা মেরামত করার সময় আগুন দোকানে ছড়িয়ে পড়ে। এই দুর্ঘটনায় বাজারের প্রায় ৭০টি দোকান পুড়ে গেছে বলে আমরা তালিকা করেছি।

তিনি আরও বলেন, আমাদের উপজেলায় ফায়ার সার্ভিস না থাকায় এর আগেও বহুবার এ বাজারের ব্যবসায়ীরা আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top