• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৈয়দপুরে মাদকবিরোধী র‌্যালি

নীলফামারী থেকে | প্রকাশিত: ৪ আগষ্ট ২০২২, ০৭:৫৬

সৈয়দপুরে মাদকবিরোধী র‌্যালি

নীলফামারীর সৈয়দপুরে মাদক বিক্রেতাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে তা অসহায়দের কল্যাণে ব্যয় করার দাবিতে মাদকবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদে র‌্যালিটির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম হুসাইন। পরে শতাধিক স্বেচ্ছাসেবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালিটি শহরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

মাদকের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মাদক হঠাও-তারুণ্য বাঁচাও’ স্লোগানে ওই সাইকেল র‌্যালির আয়োজন করে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। এ সময় স্বেচ্ছাসেবকরা মাদক বিক্রেতা ও মাদক ব্যবসায়ীদের সহায়তাকারীদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরীবদের চিকিৎসায় ব্যয়, মাদক ব্যবসায়ীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড’র বিধান পাশ ও প্রতিটি ওয়ার্ডে মাদক ব্যবসা প্রতিরোধে টাস্কফোর্স গঠন করার দাবি জানান। মাদকবিরোধী বিভিন্ন স্লোগান সম্মিলিত ফেস্টুন লাগিয়ে শহরের বভিন্ন পয়েন্টে মাদকবিরোধী পথসভা করে গোলাহাটে এসে শেষ হয়। মাদকর‌্যালিতে আরও উপস্থিত ছিলেন ছিলেন সৈয়দপুর থানার উপ-পরিদর্শক নুরুল আমিন ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হুসাইন বলেন, তরুন, যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ, মাদকের ছোবল থেকে তাঁদের বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি মাদক কারবারীদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার সকলের প্রতি আহবান জানান।

সংগঠনের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরের আনাচে কানাচে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। দেদারছে ঘুরে বেড়াচ্ছে মাদক বিক্রেতারা। স্কুল কলেজের ছাত্র থেকে শুরু করে সকল বয়সের মানুষ আজ মাদকে আসক্ত হচ্ছে। সমাজে মানুষকে মাদকের বিরুদ্ধে সচেতন করতেই বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছি। আমরা মাদক বিক্রেতাদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে তা গরীব অসহায়দের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ে, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা সহ অসহায়দের বিভিন্ন কল্যানে ব্যায় করার দাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, তরুণদের মাদক থেকে দুরে রাখতে আমরা প্রতিটি স্কুল কলেজ ও পাড়া মহল্লায় পথসভা, লিফলেট বিতরনের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করার পাশাপাশি মাদক বিক্রেতাদের সামাজিকভাবে বয়কটের মত কর্মসূচী পালন করা হবে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top