• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই অধ্যক্ষের কক্ষে শিক্ষকরা কেউ ধারণ করেনি কালোব্যাজ

নীলফামারী থেকে | প্রকাশিত: ৯ আগষ্ট ২০২২, ০৮:৩৪

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই অধ্যক্ষের কক্ষে শিক্ষকরা কেউ ধারণ করেনি কালোব্যাজ

অধ্যক্ষের কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙানোর নির্দেশনা থাকলেও মানা হয়নি নীলফামারীর সৈয়দপুর উপজেলার একটি শিক্ষা প্রতষ্ঠানে। সরকারি ৪তলা ভবন পেয়ে সেখানে আরামদায়ক ও জাঁকজমকপূর্ণ অফিস করে যথারীতি বসলেও প্রশাসনিক ওই নির্দেশনা পালনে বিন্দুমাত্র মাথাব্যথা নেই কর্তৃপক্ষের।

এমনকি শোকের মাস আগস্টে সরকারি-বেসরকারি কর্মকর্তা, কর্মচারীদের অফিস সময়ে কালোব্যাজ ধারণ করার ক্ষেত্রেও একইরকম অবমাননার ঘটনা ঘটেছে উপজেলার সাতপাই উচ্চ বিদ্যালয় ও কলেজে। সোমবার (৮ আগস্ট) দুপুরে সরেজমিনে গেলে এমন চিত্রই দেখা যায়।

এসময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. লতিফুর রহমান জানান, মাত্র ১০ দিন হলো নতুন বিল্ডিংয়ে অফিস স্থানান্তর করা হয়েছে। তাই এখনও ছবি টাঙানো হয়নি। অফিসের সব জিনিসই এখানে আনলেও শুধু ছবি দুটি না আনার কারণ কি? প্রশ্ন করলে তিনি ভুল হয়েছে এখনই আনছি বলে দ্রুত ছুটে যান স্টোররুমে। সেখান থেকে ছবি দুটো এনে কোনরকমে আলমিরারা উপর হেলানো অবস্থায় রাখেন। এই ছবি দুটি অনেক পুরাতন এবং প্রজ্ঞাপন অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ছবি স্থাপনের নির্দেশ রয়েছে সেটা নয়। এ বিষয়ে জিজ্ঞাসা করলে প্রজ্ঞাপনের কথা জানেন না বলে জবাব দেন।

অন্যদিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানের কেউই চলমান শোকের মাস আগস্ট উপলক্ষে সরকারী নির্দেশনা মতে কেউ কালোব্যাজও ধারণ করেননি। এনিয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফর রহমান বলেন, তা তো ঠিক। ব্যাজ তো লাগাতে হবে। লাগাবো অবশ্যই। কারণ আমরা আওয়ামীলীগ পরিবার। আমার ভাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এই প্রতিষ্ঠানের এ্যাডহক কমিটিরও সভাপতি তিনি। আমাদের তো লাগাতেই হবে।

এখনও কেন লাগাননি প্রশ্ন করলে বলেন, এব্যাপারে আলোচনা করেছি। দুই একদিনের মধ্যে ভালো মানের কালোব্যাজ কিনে আনা হবে। তারপর নিয়মিত ব্যাজ পড়বো। তবে এখনও সময় আছে। তাই সমস্যা নাই। তাছাড়া এটা তেমন ধরার বিষয় নয় বলেও মন্তব্য করেন তিনি।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top