• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাতীয় জরুরি সেবা -৯৯৯ এ ফোন; মাটি ভর্তি ৩টি গাড়ি থানায় আটক!

চুয়াডাঙ্গা প্রতিনিধি | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ০৯:১২

জাতীয় জরুরি সেবা -৯৯৯ এ ফোন; মাটি ভর্তি ৩টি গাড়ি থানায় আটক!

জনদূর্ভোগসহ সড়কে দূর্ঘটনা লাঘবের জন্য চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সচেতন ব্যাক্তিদের মধ্য থেকে কোন ব্যাক্তি জাতীয় জরুরি সেবা ৯৯৯ -এ কল করে উপজেলার স্থানীয় গ্রামীণসহ আঞ্চলিক মহাসড়ক গুলোতে পরিত্যাণ চাওয়া হয়। এ লক্ষ্য জাতীয় সেবার যাওয়া কলটি দামুড়হুদা মডেল থানা পুলিশের নিকট প্রেরণ করা হয়। এ প্রেক্ষিতে মডেল থানা পুলিশ উপজেলার সড়ক থেকে মাটি ভর্তি ৩টি গাড়ি আটক করে থানায় হেফাজতে নিয়েছেন পুলিশ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলাসহ সকল উপজেলাতে আসন্ন ইট ভাটা সিজন উপলক্ষে বিভিন্ন ফসিল জমির মূল্যবান মাটিসহ নদীর মাটি ইটের ভাটাতে ইট তৈরি ও বিভিন্ন বাসাবাড়ির ভরাট কাজে ব্যবহার করার লক্ষ্যে প্রতিনিয়ত দিন-রাত বেপরোয়া গতিতে মাটি বহন করে আসছেন ১০ চাকার হুইলারের ডাম্প ট্রাকসহ চার চাকার ট্রাকগুলো। অবৈধভাবে এ সকল মাটি দিনসহ রাতের আধারে অপ্রাপ্ত অদক্ষ ড্রাইভারের বেপরোয়া গতিতে অতীতের ন্যায় সড়কে যে কোন সময় ঘটতে পারেন বড় ধরনের দূর্ঘটনাসহ প্রাণহানির মতো। ফলে সড়কে যাতে কোন প্রকার প্রাণহানীসহ অবৈধভাবে ফসলি জমি মাটিসহ নদীর মাটি স্থানান্তর করতে না পারাসহ দূর্ঘটনা এড়ানো ও সরকারি নির্মিত কোটি টাকা সড়কের কোন ক্ষতি সাধন না হয় সে লক্ষ্যে দামুড়হুদা উপজেলার সচেতন মহলের পক্ষে যে কোন একজন ৯৯৯ জরুরি সেবাতে কল করে জানান। পরবর্তীতে জরুরি সেবা থেকে বিষয়টি দামুড়হুদা মডেল থানা পুলিশকে অবহিত করলে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ এর নির্দেশ থানার এস আই দিদার রবিবার উপজেলা শহরের প্রাণ কেন্দ্র চৌরাস্তার মোড় নামক স্থান থেকে মাটি ভর্তি একটি ১০ চাকার হুইলারের ড্রাম্প ট্রাক ও দুইটি ৪ চাকার ট্রাক আটক করে থানা হেফাজতে নেন।

এ বিষয়ে মাটি ভর্তি গাড়ি আটকানোর বিষয়ে দামুড়হুদা মডেল থানার এস আই দিদার এর সাথে কথা বললে, তিনি এ প্রতিবেদকে জানান, ৯৯৯ ফোন আসছিল। ওসি স্যারের নির্দেশনায় মাটি ভর্তি গাড়িগুল উপজেলার প্রধান সড়কের উপর থেকে আটক করে থানায় নেওয়া হয়েছে।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ সাথে কথা হলে তিনি আজকের দর্পনকে জানিয়েছেন, জনদূর্ভোগের কারণে ৯৯৯-এর জরুরি সেবায় একটা ফোন যায়। পরবর্তীতে জরুরি সেবা থেকে আমাদের কাছে তথ্য আসেন। এ প্রেক্ষিতে দামুড়হুদা সদরে অভিযান চালিয়ে দামুড়হুদা টু কার্পাসডাঙ্গা সড়ক থেকে মাটি ভর্তি ট্রাকগুলো আটক করে থানায় নেওয়া হয়েছে।পুলিশ সুপার স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে অপরাধ প্রবনতা কমানোসহ জরুরি মূহুর্তে সকল সেবা জনসাধারণ পেতে পারেন সে লক্ষ্য নিয়েই চালু করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯। বাংলাদেশের নাগরিকরা যে কোন জরুরি মূহুর্তে নিজের মোবাইল ফোন থেকে সম্পুর্ন টোল ফ্রিতে কল করে বাংলাদেশ পুলিশ, ফয়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা পেয়ে আসছেন। যা বর্তমান সময়ের অত্যন্ত যুগোপযোগী ও কল্যাণময়।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top