• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দ্বিতীয় দফায় ভাসানচরে যাচ্ছে আরও ১৭৭২ রোহিঙ্গা

কক্সবাজার থেকে | প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০, ১৬:২২

ছবি: সংগৃহীত

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর নিয়ে ষড়যন্ত্র ও নেতিবাচক নানা প্রচারণা বাধা হতে পারেনি স্থানান্তর প্রক্রিয়ায়। দ্বিতীয় দফায় স্বেচ্ছায় ভাসানচরে যাচ্ছেন আরও ১৭৭২ জন রোহিঙ্গা। ইতিমধ্যেই কক্সবাজার ক্যাম্প থেকে তাদের চট্টগ্রামে আনা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) চট্টগ্রাম থেকে জাহাজে করে নৌবাহিনীর তত্ত্বাবধানে তাদের ভাসানচরে নেওয়া হবে।

সরকারি বিভিন্ন সূত্রে জানা গেছে, ২য় দফায় যেসব রোহিঙ্গা ভাসানচর যাচ্ছেন এর মধ্যে ১৩০ জনের বেশি রয়েছে যারা ১ম দফায় যাওয়া রোহিঙ্গাদের স্বজন। গত ২ ডিসেম্বরর প্রথম দফায় ভাসানচরে যাওয়া রোহিঙ্গারা সেখান থেকে ভিডিও কলের মাধ্যমে ভাসানচরের পরিস্থিতি দেখিয়ে স্বজনদের আসতে উদ্বুদ্ধ করে।

প্রসঙ্গত, ২০১৭ সালের অগাস্টে মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা ও নিপীড়নের মুখে দেশটি থেকে কয়েক লাখ রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়।

একই বছরের নভেম্বর মাসে কক্সবাজার থেকে ১ লাখ রোহিঙ্গাকে ভাসানচরে সরিয়ে নেওয়ার লক্ষ্যে আশ্রয়ণ-৩ নামের একটি প্রকল্প নেয় সরকার। প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয় বাংলাদেশ নৌবাহিনীকে।

এনএফ৭১/জেএস/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top