• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চাঁপাইনবাবগঞ্জের দুই আসনে ভোটগ্রহণের শুরুতে ধাওয়া-পাল্টাধাওয়া

রাজিউর রাহমান | প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:২৫

চাঁপাইনবাবগঞ্জের দুই আসনে ধাওয়া-পাল্টাধাওয়া

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের ভোটচলাকালে নৌকার প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের সঙ্গে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হক লিটনের সমর্থকদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে পৌর শহরের নবাবগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কেন্দ্রটির প্রিসাইডিং কর্মকর্তা শহিদুজ্জামান বলেন, পূর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হয়েছে এমন খবর পাওয়া যায়নি। এছাড়া ইভিএমের যান্ত্রিক ত্রুটির কারণে ভোটগ্রহণ একটু দেরিতে শুরু হয়েছে। ইভিএমের সময় ধরেই শেষের দিকে ১০ মিনিট অতিরিক্ত সময়ে ভোটগ্রহণ সম্পন্ন হবে। 

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রুহফি তাহমিনা তৌকির বলেন, ভোটকেন্দ্রে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এরপর দু’পক্ষকেই ছত্রভঙ্গ করে দেয়া হয়। বর্তমানে পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রিসাইডিং অফিসার ১৮০ জন এবং সহকারী প্রিসাইডিং অফিসার ১ হাজার ২৩০ জন ও ২ হাজার ৪৬০ জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন।

এই আসনে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং মহিলা ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে ১৮০টি এবং ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ২৩০টি।

এছাড়া, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের তিনটি উপজেলায় একজন করে আর চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবেন দায়িত্বপ্রাপ্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top