• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মাদ্রাসায় পড়তে গিয়ে লাশ হয়ে ফিরলো শিশু সাবিব

শাকিল খান | প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ২২:৪৫

সাবিব সায়ান নামের ১০ বছরের শিশু এবার প্রাণ দিলো মাদ্রাসায় পড়তে গিয়ে। পোষ্ট মর্টেম রিপোর্টে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয় প্রাথমিকভাবে জানা গেছে।

সোমবার, ১৩ মার্চ, ২০২৩ সন্ধ্যায় চকবাজার থানার অন্তর্গত দারুস সুফফাহ্ মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

কুমিল্লা জেলার মনোহরগঞ্জের বিনঘর এলাকায় সাবিবের বাড়ি। পিতা মশিউর রহমান চৌধুরী মিল্টন একজন ক্ষুদ্র গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী। এক মেয়ে, এক ছেলে আর স্ত্রীকে নিয়ে কোনভাবে দিনযাপন করতো মশিউর। ছেলেকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করতে ভর্তি করিয়ে দেন চকবাজার থানার অন্তর্গত দারুস সুফফাহ্ মাদ্রাসায়।

প্রতিদিন সকালে নিজ কর্মস্থলে যাবার পথে ছেলেকে মাদ্রাসায় দ্বীনি শিক্ষার জন্য হুজুরদের হেফাজতে রেখে যান এবং রাতে বাসায় ফেরার পথে ছেলেকে নিয়ে যান।

গতকালও রাত আনুমানিক সাড়ে আটটার দিকে মাদ্রাসায় গিয়ে ছেলের জন্য খবর পাঠিয়ে অপেক্ষা করতে থাকেন। কিন্তু দীর্ঘসময় অপেক্ষা করার পরও কোন সাড়া না পেয়ে সে মাদ্রাসার ভিতরে গিয়ে জানতে পারে, সাবির বাথরুমে গিয়ে দীর্ঘসময় না বের হওয়াতে হুজুররা দরজা ভেঙ্গে তাকে বের করে হাসপাতালে নিয়ে যায় এবং সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

দিশেহারা হয়ে পিতা মশিউর ছেলেকে দেখতে গিয়ে দেখে ছেলের শরীরে প্রচুর আঘাতের চিহ্ন আর গলায় ফাঁসির চিহ্ন রয়েছে। ঘটনাটি তৎক্ষণাৎ মশিউর স্থানীয় চকবাজার থানাকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রাথমিকভাবে ঘটনাটি পরিকল্পিত হত্যা মামলা হিসেবে পুলিশ আমলে নেয়।

এদিকে প্রাথমিক ময়নাতদন্ত রিপোর্টেও সাবিবের গায়ে আঘাতের চিহ্ন এবং গলায় ফাঁসের চিহ্ন পাওয়া যায় বলে উল্লেখ করা হয়েছে।

স্থানীয় জনগণ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবীতে মাদ্রাসাটি ঘিরে রেখেছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top